Bengal Weather: কাল থেকে ফের দুর্যোগ বঙ্গে, ঝোড়ো হাওয়া-বৃষ্টি সতর্কতা জারি জেলায় জেলায়

Weather Update: উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং ও কালিম্পং এর উঁচু পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা। কাল বৃষ্টি বাড়বে। শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া।

Updated By: Mar 2, 2024, 08:58 AM IST
Bengal Weather: কাল থেকে ফের দুর্যোগ বঙ্গে, ঝোড়ো হাওয়া-বৃষ্টি সতর্কতা জারি জেলায় জেলায়
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টি শুরু হবে শনিবার। কাল রবিবার দুর্যোগপূর্ণ আবহাওয়া রাজ্যের বেশ কিছু জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় শিলা বৃষ্টি এবং দমকা ঝোড়ো হাওয়া  ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগ হতে পারে। পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতে। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসবে মঙ্গলবার উত্তর-পশ্চিম ভারতে। 

আরও পড়ুন, Nandigram: পুড়িয়ে দিয়েছিলেন শুভেন্দু! দেড় দশক পর নন্দীগ্রামে খুলল সিপিআইএম-এর সেই পার্টি অফিস

আগামী ২৪ ঘন্টায় বাড়বে তাপমাত্রা। পরিষ্কার আকাশ, দিনও রাতের তাপমাত্রায় বাড়বে। শুষ্ক আবহাওয়া আজ পর্যন্ত। রবিবার ঝড়-বৃষ্টিতে দুর্যোগপূর্ণ আবহাওয়া হতে পারে কয়েকটি জেলায়। রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি সঙ্গে ঝড়ো হাওয়া। ৩০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হওয়া বইতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টি। কোথাও কোথাও বজ্রপাতের আশঙ্কা। কাল পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। বৃষ্টির বেশি সম্ভাবনা মেদিনীপুর, বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদে।

উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং ও কালিম্পং এর উঁচু পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা। কাল বৃষ্টি বাড়বে। শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। বৃষ্টির বেশি সম্ভাবনা দার্জিলিং. কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায়। রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি কোথাও শিলাবৃষ্টি দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য এলাকায়। সিকিমে তুষারপাতের প্রভাব পড়বে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। উত্তরবঙ্গের বাকি জেলাতেও হালকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা।

শহর কলকাতায় কাল রবিবার ফের মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা। রবি ও সোমবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। আজ ও পরিস্কার আকাশ। শুষ্ক আবহাওয়া। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৫ ডিগ্রি । গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৩৭ থেকে ৯০ শতাংশ। 

 

আরও পড়ুন, Amarnath Ghosh: আমেরিকার রাস্তায় গুলি করে হত্যা বাংলার নৃত্যশিল্পীকে? ধোঁয়াশায় পরিবার...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.