Bengal Weather: বৃহস্পতিতেই বৃষ্টি বিপর্যয়, জেলায় জেলায় ঝড়- বজ্রপাতের পূর্বাভাস

Bengal Weather Forecast: বৃষ্টিপাতের পূর্বাভাস আছে জলপাইগুড়ি, দার্জিলিং, কালিংপং, আলিপুরদুয়ারে। দক্ষিণবঙ্গেও কয়েকটা জেলায় মুর্শিদাবাদ, বীরভূমে সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

Updated By: Mar 27, 2024, 06:53 PM IST
Bengal Weather: বৃহস্পতিতেই বৃষ্টি বিপর্যয়, জেলায় জেলায় ঝড়- বজ্রপাতের পূর্বাভাস
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: বাংলার তাপমাত্রা ঊর্ধ্বমুখী। এরমধ্যেই বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। বুধবারই উত্তরবঙ্গের সমস্ত জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথা জানাল হাওয়া অফিস। বৃষ্টিপাতের পূর্বাভাস আছে জলপাইগুড়ি, দার্জিলিং, কালিংপং, আলিপুরদুয়ারে। দক্ষিণবঙ্গেও কয়েকটা জেলায় মুর্শিদাবাদ, বীরভূমে সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে নদীয়া ও বাকি পশ্চিমবঙ্গের অন্যান্য জেলাগুলোতে শুষ্ক আবহাওয়া। 

আরও পড়ুন, Yusuf Pathan Vote Campaign: বহরমপুরে প্রচারে আসছেন সচিন! ইউসুফের বিরুদ্ধে কমিশনে কংগ্রেস

তাপমাত্রা যদিও ৩৪ থেকে ৩৬ ডিগ্রির কাছাকাছি থাকবে দক্ষিণবঙ্গে। তবে উত্তরবঙ্গে তাপমাত্রা অনেকটাই কম থাকবে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। এই মুহূর্তে তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই। তবে সতর্কবার্তা যদি বলা হয় তাহলে ঝোড়ো হাওয়া, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে উত্তরবঙ্গের কিছু জেলাতে এবং সেই সঙ্গে দক্ষিণবঙ্গের কিছু জেলাতে বৃহস্পতিবার ঝড়ো হাওয়া বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত সম্ভাবনা রয়েছে।

আলিপুরদুয়ার ও কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এছাড়া বাকি তিন জেলায় দমকা হাওয়া থাকলেও হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শুক্রবার বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বীরভূম, মুর্শিদাবাদ ও নদীয়া জেলাতে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাতেও কোথাও দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া।

শনিবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন, Hooghly: ৮১ বছরের 'বোসদা' একুশে জুলাইয়ের স্মৃতিতে আজও আঙুলের ফাঁকে ধরে রেখেছেন রঙিন তুলি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.