Weather Today: ৩ দিনেই চড়বে পারদ, জোড়া পশ্চিমী ঝঞ্ঝায় বৃষ্টিরও পূর্বাভাস!

বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। বিভিন্ন জেলায় তাপমাত্রা ৩৪ ডিগ্রি ছড়িয়ে যেতে পারে এই সপ্তাহেই। 

Updated By: Mar 12, 2024, 09:03 AM IST
Weather Today: ৩ দিনেই চড়বে পারদ, জোড়া পশ্চিমী ঝঞ্ঝায় বৃষ্টিরও পূর্বাভাস!

অয়ন ঘোষাল: ৩ দিনে ৩ ডিগ্রি বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। কাল ও শুক্রবার রাজ্যের উপকূলের জেলায় বৃষ্টি। ১৪,১৬ এবং ১৭ গাঙ্গেয় দক্ষিণবঙ্গে কিছু জেলায় বৃষ্টি। মূলত শুষ্ক আবহাওয়া উত্তরবঙ্গে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। ১৪ এবং ১৫ মার্চ বৃষ্টি হতে পারে কলকাতায়। 

সিস্টেম

পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। আজ মঙ্গলবার ১২ই মার্চ বিকেলে আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। ওড়িশা থেকে বিদর্ভ পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। ঘূর্নাবর্ত রয়েছে রাজস্থান ও কর্নাটকে।

দক্ষিণবঙ্গ

বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায় আজ আংশিক মেঘলা আকাশ। আজ থেকে বাড়বে তাপমাত্রা। ৩ দিনে ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে  পারে দিনের তাপমাত্রা। রাতের তাপমাত্রাও ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। বিভিন্ন জেলায় তাপমাত্রা ৩৪ ডিগ্রি ছড়িয়ে যেতে পারে এই সপ্তাহেই। 

 উত্তরবঙ্গ

আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। বুধবার বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির পূর্বাভাস। মালদা ও দিনাজপুরে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। হালকা বৃষ্টির বিক্ষিপ্তভাবে সম্ভাবনা দার্জিলিং ও কালিম্পং এর পার্বত্য এলাকাতেও। আজ থেকে তাপমাত্রা ক্রমশ বাড়বে।

কলকাতা
আংশিক মেঘলা আকাশ। দিন ও রাতের তাপমাত্রা আগামী ৩ দিনে কিছুটা বাড়বে। বৃহস্পতিবার অথবা শুক্রবার মেঘলা আকাশ ও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।

পরিসংখ্যান
কাল রাতের তাপমাত্রা ১৮.৬ থেকে  বেড়ে ২৪.৭ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ৩১.৭ থেকে বেড়ে ৩২.২ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৩২ থেকে ৯৩ শতাংশ। 

দেশের অন্যান্য রাজ্য

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ উত্তরাখন্ডে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। আগামী সপ্তাহে আবহাওয়ার পরিবর্তন পাঞ্জাব চন্ডিগড় হরিয়ানা সহ উত্তরপ্রদেশের বেশিরভাগ অংশে। বুধবার সিকিম ও ওড়িশায় বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হতে পারে ছত্রিশগড় সহ মধ্যপ্রদেশে। দক্ষিণ ভারতের অন্ধ্রপ্রদেশে বৃষ্টির সম্ভাবনা চলতি সপ্তাহে। দক্ষিণ ভারতে কেরল পন্ডিচেরি সহ সংলগ্ন এলাকায় উষ্ণ ও অস্বস্তিকর আবহাওয়া।

আরও পড়ুন, TMC: প্রার্থী তালিকা ঘোষণার পরই পদত্যাগের হিড়িক, মমতার সফরের আগেই অস্বস্তিতে তৃণমূল!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.