TMC: প্রার্থী তালিকা ঘোষণার পরই পদত্যাগের হিড়িক, মমতার সফরের আগেই অস্বস্তিতে তৃণমূল!

'দলে ব্রাত্য' এই অভিযোগ তুলে দলীয় পদ থেকে পদত্যাগ ময়নাগুড়ির ৫ বর্ষীয়ান তৃণমূল নেতার। কঠিন সিদ্ধান্ত নেওয়ারও ইঙ্গিত।

Updated By: Mar 11, 2024, 04:41 PM IST
TMC: প্রার্থী তালিকা ঘোষণার পরই পদত্যাগের হিড়িক, মমতার সফরের আগেই অস্বস্তিতে তৃণমূল!

প্রদ্যুৎ দাস: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের উত্তরবঙ্গ সফরের আগেই পদত্যাগের হিড়িক জলপাইগুড়িতে। রবিবার 'জন গর্জন' সভা থেকে রাজ্যের ৪২ লোকসভা আসনের প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল নেতৃত্ব। আর তারপরই জলপাইগুড়িতে  ১ কাউন্সিলর সহ মোট ৫ তৃণমূল নেতার পদত্যাগ। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে জলপাইগুড়ি জেলা রাজনীতিতে।

পদত্যাগ করছেন তৃণমূল জেলা কমিটির সদস্য তথা ময়নাগুড়ি পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অমিতাভ চক্রবর্তী ওরফে মিতু, তৃণমূল জেলা সম্পাদক সমীরণ চৌধুরী ওরফে প্রবীর চৌধুরী, ময়নাগুড়ি ব্লক সম্পাদক অপু রাউত, জয় হিন্দ বাহিনীর ভাইস প্রেসিডেন্ট তথা জেলা কমিটির সদস্য শ্যামল দত্ত এবং টাউন ব্লক সম্পাদক সুশীল সরকার। এদিকে ১৩ তারিখ জলপাইগুড়ি জেলার ফুলবাড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা। আর তার পরদিন ১৪ তারিখ ময়নাগুড়িতে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের জনসভা।

ঠিক তার আগেই প্রার্থীতালিকা প্রকাশের পরই 'দলে ব্রাত্য' এই অভিযোগ তুলে দলীয় পদ থেকে পদত্যাগ করলেন ময়নাগুড়ির ৫ বর্ষীয়ান তৃণমূল নেতা। গতকাল রাতেই সবাই পদত্যাগপত্র হোয়াটসঅ্যাপে জেলা সভাপতিকে পাঠিয়ে দিয়েছেন। আজ সাংবাদিক বৈঠক করে কঠিন সিদ্ধান্ত নেওয়ারও ইঙ্গিত দেন। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য রাজনৈতিক মহলে। রবিবারই ব্রিগেডের মঞ্চ থেকে লোকসভা ভোটের ৪২ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস ৷ তার পরই ফের মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের ঘোষণা। 

১২ মার্চ মঙ্গলবার-ই উত্তরবঙ্গে পৌঁছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ১৩ মার্চ ফুলবাড়িতে সভা। সেই সভা থেকে উত্তরবঙ্গের জন্য একাধিক প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। সেইদিন-ই ওই সভায় একগুচ্ছ সরকারি পরিষেবা সাধারণ মানুষের হাতে তুলে দেবেন মুখ্যমন্ত্রী। বিগত বেশ কিছু ভোটে উত্তরবঙ্গে সেভাবে সাফল্য পায়নি তৃণমূল। তাই এবার লোকসভা ভোটে কাঙ্খিত সাফল্য পেতে মরিয়া শাসক শিবির। এদিকে তার মধ্যেই প্রার্থী তালিকা ঘোষণার পরই স্থানীয় তৃণমূল নেতৃত্বের পদত্যাগ জল্পনা ছড়িয়েছে। 

আরও পড়ুন, SC CBI order on Sandeshkhali: বহাল সিবিআই, সন্দেশখালিকাণ্ডে 'সুপ্রিম' ধাক্কা রাজ্যের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.