Weather Today: মেঘলা আকাশে রবিবারেও বৃষ্টির সম্ভাবনা, বাড়ল তাপমাত্রা

ভোটের দিনেও রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকাল থেকেই মেঘলা আকাশ মহানগর ও জেলায় জেলায়। 

Updated By: Feb 27, 2022, 10:01 AM IST
Weather Today: মেঘলা আকাশে রবিবারেও বৃষ্টির সম্ভাবনা, বাড়ল তাপমাত্রা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: শনিবারে পূর্বাভাস থাকলেও বৃষ্টি তেমন হয়নি। তবে রবিবারেও রয়েছে বৃষ্টির ভ্রুকুটি। আবহাওয়া অফিস জানিয়েছে, অক্ষরেখার টানে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে। তা ঘনীভূত হয়েই বৃষ্টি হতে পারে রাজ্যে। ভোটের দিনেও রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকাল থেকেই মেঘলা আকাশ মহানগর ও জেলায় জেলায়। 

এদিকে মেঘলা আকাশে বেড়েছে তাপমাত্রার পারদ। ফের রাজ্যে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবেই দফায় দফায় বৃষ্টি বঙ্গে। বৃষ্টি হলেও নতুন করে পারদ নামার সম্ভাবনা নেই বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। যদিও শনিবার কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে বেশ অনেকটা কমেছিল তাপমাত্রা। বসন্তেও বৃষ্টি পিছু ছাড়ছে না বাংলার।

উত্তরবঙ্গে সর্বত্রই হালকা বৃষ্টি হবে বলে জানান হয়েছে। তবে সোমবার থেকে সরবে ঘন কালো মেঘ। ধীরে ধীরে বাড়বে তাপমাত্রাও। আজ অবধিই রাজ্যে চলবে বিক্ষিপ্ত বৃষ্টি। এদিকে রাজ্যের পাশাপাশি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী দুদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা জম্মু কাশ্মীর, লাদাখ, মুজাফফরাবা্‌  হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে। আগামী তিন দিন বিক্ষিপ্তভাবে বৃষ্টিও তুষারপাতের সম্ভাবনা হিমাচলপ্রদেশ ও উত্তরাখণ্ডে। বৃষ্টি হবে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি , উত্তরপ্রদেশ রাজস্থানে।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৯৩ শতাংশ, ন্যূনতম ৪৩ শতাংশ।

আরও পড়ুন, Municipal Election 2022: বিক্ষোভ, বচসা, আক্রান্ত, 'উৎসবের মেজাজ' নয়, সকাল থেকেই উল্টো ছবি পুরভোটে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.