Weather Today: এক লাফে ৪ ডিগ্রি বাড়ল তাপমাত্রা! কলকাতায় তাপপ্রবাহের সম্ভাবনা?

বেশ কিছু জেলায় বাড়বে তাপমাত্রার পারদও। মেঘ কেটে রোদ ঝলমলে আকাশের সঙ্গে সঙ্গেই লাফিয়ে বাড়তে চলেছে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণও। 

Updated By: Apr 25, 2022, 09:11 AM IST
Weather Today: এক লাফে ৪ ডিগ্রি বাড়ল তাপমাত্রা! কলকাতায় তাপপ্রবাহের সম্ভাবনা?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি অধরা। গত ১৬ বছরে এই প্রথম কালবৈশাখীহীন চৈত্র এবং বৈশাখ দেখল বাংলা। আগামী কয়েকদিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া দফতর৷ এই পরিস্থিতিতে রবিবার কলকাতা-সহ রাজ্যের বেশ কয়েকটি শহরে তাপমাত্র ছুঁল ৪০ ডিগ্রি সেলসিয়াস। আর এর সঙ্গে দোসর তাপপ্রবাহ। ফলে গরমের দাবদাবে নাজেহাল সাধারণ মানুষ। 

বেশ কিছু জেলায় বাড়বে তাপমাত্রার পারদও। মেঘ কেটে রোদ ঝলমলে আকাশের সঙ্গে সঙ্গেই লাফিয়ে বাড়তে চলেছে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণও। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা থাকলেও একেবারেই শুকনো থাকবে দক্ষিণের জেলাগুলি। 

বিগত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টি উত্তরবঙ্গের জেলাগুলিতে। চলেছে ঝোড়ো হাওয়া এবং বিক্ষিপ্ত শিলাবৃষ্টিও। আলিপুর আবহাওয়া দপ্তরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী আপাতত বিক্ষিপ্ত ভাবেই বৃষ্টি হবে উত্তরের জেলাগুলিতে। সোমবার সকালের মধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে উত্তরবঙ্গের সবকটি জেলায়। আগামী ২-৩ দিনে দিনের তাপমাত্রা বাড়তে পারে ২ থেকে ৩ ডিগ্রি অবধি। দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই শুকনো থাকবে আবহাওয়া। বাড়বে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ। ফলে অস্বস্তিও বাড়বে পাল্লা দিয়ে। 

আজ আকাশ পরিষ্কার থাকবে। সেই সঙ্গে চড়চড়িয়ে বাড়বে তাপমাত্রা। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। আজ দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮.৩ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

আরও পড়ুন, Birbhum: জ্বরের চিকিৎসা করাতে গিয়ে 'হাতকাটা' পড়ল রাজমিস্ত্রির, ধুন্ধুমার কাণ্ড!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.