Weather Today: দক্ষিণবঙ্গে ফিরছে শীতের আমেজ, ফের তাপমাত্রা কমার পূর্বাভাস

ধীরে ধীরে দক্ষিণবঙ্গে ফিরবে শীতের আমেজ।

Updated By: Nov 17, 2021, 08:02 AM IST
Weather Today: দক্ষিণবঙ্গে ফিরছে শীতের আমেজ, ফের তাপমাত্রা কমার পূর্বাভাস
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: ধীরে ধীরে দক্ষিণবঙ্গে ফিরবে শীতের আমেজ। আগামী কয়েকদিন ধরেই রাজ্যে এমন শুষ্ক আবহাওয়া চলবে বলে জানান হয়েছে। তাপমাত্রাও নামতে পারে ২-৩ ডিগ্রি। আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, তামিলনাড়ু উপকূলে যে নিম্নচাপ ছিল তার প্রভাব কমছে। এর ফলে একদিকে যেমন উত্তর-পশ্চিম বায়ুর প্রভাব বাড়বে অন্যদিকে তেমনই কমবে জলীয় বাষ্পর প্রভাব। 

গত কয়েক দিন শহর ও শহরতলির আকাশ মেঘলা থাকার জন্য দিনের সর্বোচ্চ তাপমাত্রা বেড়েছিল অনেকটাই। তবে আকাশ পরিষ্কার হতেই ফের কমছে তাপমাত্রার পারদ৷ যদিও একেবারে কনকনে ঠান্ডা পড়তে আরও বেশ কিছু সময় কাটাতে হবে৷ মঙ্গলবার রাত থেকে সারা রাজ্য জুড়ে রাতের তাপমাত্রা কমতে শুরু করার কথা। যদিও মেঘ না থাকায় বুধবার থেকে দিনের বেলা তাপমাত্রা বেশ চড়া অনূভুত হবে।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী পাঁচ দিন এ রাজ্যে আবহাওয়া শুষ্ক থাকবে। রাতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কম থাকবে। তবে শুক্রবার থেকে তাপমাত্রার হেরফের হতে শুরু করতে পারে বলে জানান হয়েছে। সপ্তাহান্তে দক্ষিণ-পূর্ব বঙ্গোপাসাগরে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। ফলে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। 

মঙ্গলবার প্রধানত পরিষ্কার আকাশ থাকবে। দিনের সর্বাধিক তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম৷ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ, ন্যূনতম ৫২ শতাংশ৷

রাজ্যজুড়ে মনোরম পরিবেশ। হেমন্তের আবহাওয়া থাকবে আগামী কয়েকদিন। রাতের তাপমাত্রা কমবে। ছয় দিন পর কলকাতায় স্বাভাবিকের নিজে ফিরল তাপমাত্রা। তবে আজ সামান্য বাড়বে দিনের তাপমাত্রা। শুক্রবারের পর আবহাওয়ার পরিবর্তন হতে পারে। নিম্নচাপের পরোক্ষ জেরে পুবালি হাওয়ার দাপট বাড়বে। সাগর থেকে জলীয়বাষ্প এসে আরও একবার মেঘলা আকাশ, রাতের তাপমাত্রা বাড়াবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.