Weather Today: শহরে ফিরছে শীত, উত্তুরে হাওয়ায় একলাফে কমল তাপমাত্রা

সরস্বতী পুজোয় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

Updated By: Jan 28, 2022, 08:17 AM IST
Weather Today: শহরে ফিরছে শীত, উত্তুরে হাওয়ায় একলাফে কমল তাপমাত্রা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমী ঝঞ্ঝার ভ্রূকুটি সরিয়ে রাজ্যে অবাধ প্রবেশ উত্তুরে হাওয়ার। ফলে এক লাফে তাপমাত্রা নামল প্রায় তিন ডিগ্রি। যদিও উত্তরবঙ্গের থেকে বৃষ্টির চোখ রাঙানি যাচ্ছে না। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং ও কালিম্পং জেলায়। তবে রাজ্যজুড়ে এখন বইবে উত্তুরে হাওয়া। আরও কমবে রাতের তাপমাত্রা। সপ্তাহের শেষে জমিয়ে শীতের আমেজ উপভোগ করতে পারবে রাজ্যবাসী। যদিও সরস্বতী পুজোয় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

এদিকে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সকালে হালকা কুয়াশা থাকলেও পরে পরিষ্কার আকাশ হবে। কনকপ্নে হাওয়ায় আরও নামবে মতো মহানগরের রাতের তাপমাত্রা। সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস । দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় সকালে সামান্য কুয়াশার আধিক্য থাকবে। তবে কাল থেকে মেঘমুক্ত পরিষ্কার আকাশ দেখা যাবে। আগামী দুদিনে  ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। শনি রবিবারে জমিয়ে শীতের আমেজ উপভোগ করতে পারবে রাজ্যবাসী। 

আরও পড়ুন, Zee ২৪ ঘণ্টা Exclusive: চরম 'গাফিলতি'! কো-ভ্যাকসিনের বদলে কোভিশিল্ডের বুস্টার ডোজ, এরপর যা ঘটল...

 অন্যদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং জেলায় আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিংয়ে কাল থেকে পরিষ্কার আকাশ। নামবে তাপমাত্রা। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার ঢুকবে উত্তর পশ্চিম ভারতে। ফেব্রুয়ারির শুরুতে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢোকার ফলে আবহাওয়ার পরিবর্তন হবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে।

রাজ্যের পাশাপশি উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে শৈত্যপ্রবাহের সর্তকতা জারি করেছে মৌসম ভবন। পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, রাজস্থান,  উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে শৈত্যপ্রবাহের সর্তকতা রয়েছে।  মধ্য ভারত ও পূর্ব ভারতের রাজ্যগুলিতে জানুয়ারির শেষ সপ্তাহে এবং বিহার উড়িষ্যা ঝাড়খন্ড শৈত্যপ্রবাহের সম্ভাবনা আছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.