Weather Today: টানা তিনদিন শহরে অকাল বর্ষণ, একাধিক জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনা

রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে আজ।

Updated By: Jan 22, 2022, 09:04 AM IST
Weather Today: টানা তিনদিন শহরে অকাল বর্ষণ, একাধিক জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সকাল থেকেই আকাশের মুখভার। কলকাতায় সকাল থেকেই শুরু হয়েছে ঝিরিঝিরি বৃষ্টি। শুধু মহানগর নয়, রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে আজ। দার্জিলিং, কালিম্পঙের উঁচু এলাকায় তুষারপাতের সম্ভাবনা। পাশাপাশি, উত্তরবঙ্গের পাঁচ জেলায় শিলা বৃষ্টি হতে পারে। উপকূলবর্তী জেলা এবং নদিয়া ও মুর্শিদাবাদে আজ হালকা বৃষ্টির সম্ভাবনার কথা আগেই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। 

অন্যদিকে, দক্ষিণবঙ্গে রবিবার থেকে বাড়বে বৃষ্টি। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রবি ও সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে শিলা বৃষ্টির সম্ভাবনা। রবি ও সোমবার বৃষ্টি হতে পারে রাজ্যজুড়ে। বৃষ্টির পাশাপাশি সকাল থেকেই ঘন কুয়াশা রয়েছে প্রায় সর্বত্র। দৃশ্যমানতা অত্যন্ত কমে গিয়েছে এর ফলে। কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গ এবং উত্তরের সমস্ত জেলায় ঘন কুয়াশার চাদরে আচ্চাদিত রয়েছে। 

আরও পড়ুন, Diamond Harbour Model: 'সাংসদের উদ্যোগে ২ সপ্তাহে সংক্রমণে লাগাম', জানালেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, রবি ও সোমবার দক্ষিণবঙ্গের সব জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ এর সম্ভাবনা আছে। রবিবার তারিখ নদীয়া, মুর্শিদাবাদ,বীরভূম, পশ্চিম বর্ধমানের দু-এক জায়গায় শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা। সোমবার কলকাতা ,হাওড়া, পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হবে। বাকি জায়গায় আংশিক মেঘলা আকাশ। মঙ্গলবার তারিখ থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। আগামী ৪৮ ঘণ্টায় দিনের রাতের তাপমাত্রা থেকে ৩ ডিগ্রি করে বেড়ে যাবে বেড়ে যাবে। তবে ২৬ তারিখ থেকে আবার রাতের তাপমাত্রা কমতে শুরু করবে, এমনটাই পূর্বাভাস। 

আজ উত্তরবঙ্গের কিছু জেলায় দুই এক জায়গায় শিলা বৃষ্টি হতে পারে। দার্জিলিঙে আগামী কয়েকদিন তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টিপাতের প্রভাবে আবারো চাষীদের ফসলের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় ধস নামার সম্ভাবনা রয়েছে। এদিকে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে পারদের ওঠানামা অব্যাহত। একধাক্কায় ৪ ডিগ্রি বেড়ে আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.