Weather Today: গভীর নিম্নচাপে পরিণত হচ্ছে ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা

এবার ফের নিম্নচাপের চোখ রাঙানি রাজ্যে। বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। 

Updated By: May 7, 2022, 08:11 AM IST
Weather Today: গভীর নিম্নচাপে পরিণত হচ্ছে ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: প্রবল গরমে জ্বলেছে বাংলা। এবার ফের নিম্নচাপের চোখ রাঙানি রাজ্যে। বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। সেটার শক্তি কতটা বাড়তে পারে বা গতিপথ কেমন হবে তা নিয়ে ইতিমধ্যেই চিন্তা বাড়ছে রাজ্যে। দক্ষিণ আন্দামান সাগর এবং সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। ক্রমশ সেই নিম্নচাপ গভীর থেকে গভীরতম হচ্ছে বলেই জানান হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে। 

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে আগামী শনিবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। আজ পর্যন্ত সেখানকার দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানে মৎসজীবী ও পর্যটকদের গতিবিধি নিয়ন্ত্রণে সতর্কতা রয়েছে। নিম্নচাপের জেরে গুমোট অস্বস্তিকর আবহাওয়া তৈরি হয়েছে বাংলায়। 

এদিকে, আজও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যু‍ত্‍ সহ বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের ৫ জেলায় বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রভাব কমতে শুরু করবে। এরইমধ্যে আজ দক্ষিণ আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত পরিণত হয়েছে নিম্নচাপে। ৪৮ ঘণ্টার মধ্যে তা পরিণত হবে গভীর নিম্নচাপে। তার অভিমুখ উত্তর পশ্চিমে, এমনটাই জানা গিয়েছে। 

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াস, দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৬৮ শতাংশ, ন্যূনতম ৩১ শতাংশ।

আরও পড়ুন, Burdwan: মুখ্যমন্ত্রীর 'কড়া বার্তা', বর্ধমানে ফের মিষ্টি হাব চালু করতে তৎপর প্রশাসন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.