Burdwan: মুখ্যমন্ত্রীর 'কড়া বার্তা', বর্ধমানে ফের মিষ্টি হাব চালু করতে তৎপর প্রশাসন

১৫ দিনের মধ্যে দোকান খুলতে হবে ব্যবসায়ীদের।

Updated By: May 6, 2022, 11:08 PM IST
Burdwan: মুখ্যমন্ত্রীর 'কড়া বার্তা', বর্ধমানে ফের মিষ্টি হাব চালু করতে তৎপর প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রীর 'কড়া বার্তা'য় অবশেষে নড়েচড়ে বসল পূর্ব বর্ধমান জেলা। বৈঠক হল জেলাশাসকের দফতরে। সিদ্ধান্ত,  ১৫ দিনের মধ্যে মিষ্টি হাবে দোকান খুলতে হবে ব্যবসায়ীদের। দোকান না খুললে কড়া ব্যবস্থা নেওয়া হবে। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর নির্দেশে এবার মিষ্টি হাবটি তুলে দেওয়া হবে স্বনির্ভর গোষ্ঠীর হাতে।

২০১৭ সালে পৃথক জেলা হিসেবে আত্মপ্রকাশ ঘটে আসানসোলের। জেলাভাগের মঞ্চ থেকে পূর্ব বর্ধমানে ২ নম্বর জাতীয় সড়কের ধারে বামচাঁদাইপুরে মিষ্টি হাবের উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী। মিষ্টি হাবটি চালুও হয়ে গিয়েছিল। কিন্তু ব্যবসা তেমন জমেনি। ফলে একে একে ঝাঁপ হয়ে যায় মিষ্টির দোকানগুলির। এরপরও জেলা প্রশাসনের তরফে মিষ্টি হাবটিকে সচল রাখার চেষ্টা করা হয়, কিন্তু লাভ হয়নি।

আরও পড়ুন: Jalpaiguri: INTTUC নেতাকে প্রাণনাশের 'হুমকি', অভিযুক্ত দলেরই অপর নেতার অনুগামীরা

সূত্রের খবর, সপ্তাহখানেক আগে পূর্ব বর্ধমানে মিষ্টি হাবের খোঁজখবর নেন মুখ্য়মন্ত্রী। দোকানগুলি বন্ধ শুনে রীতিমতো 'কড়া বার্তা' দেন জেলাশাসক প্রিয়ঙ্কা সিংলাকে। এদিন নিজের দফতরে পুলিস সুপার, জেলা পরিষদ সভাধিপতি, বিধায়ক-সহ বিভিন্ন দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন জেলাশাসক। 

আরও পড়ুন: Amdanga: জাতীয় সড়কের পাশ থেকে উদ্ধার যুবকের রক্তাক্ত মৃতদেহ, তুঙ্গে উত্তেজনা

পূর্ব বর্ধমানের  জেলাশাসক প্রিয়ঙ্কা সিংলা জানিয়েছেন, মিষ্টি হাবে সরকারি বাস দাঁড় করানোর ব্যবস্থা করা হচ্ছে।  বাস থামানোর অনুরোধ করা হচ্ছে বেসরকারি বাস মালিকদেরও। জাতীয় সড়ক থেকে মিষ্টি হাবে বাস ঢোকার জন্য ‘কাটিং’-এর ব্যবস্থাও করা হচ্ছে। জেলা পরিষদের সভাধিপতি  শম্পা ধাড়া বলেন, 'সরকারি অনুষ্ঠানে টিফিনের জন্য এখন থেকে মিষ্টি হাব থেকেই মিষ্টি নেওয়া হবে। ১৫ দিনের মধ্যে দোকান খুলতে হবে ব্যবসায়ীরা'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.