কবে চলবে ট্রেন? মেট্রোর যাত্রীদের হাতেই লোকালের ভবিষ্যত

 রেল পরিষেবা শুরু হলে আদৌও কতটা সফল হবে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম। তা বোঝা যাবে আর কিছুদিনের মধ্যেই। 

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Sep 9, 2020, 11:46 PM IST
কবে চলবে ট্রেন? মেট্রোর যাত্রীদের হাতেই লোকালের ভবিষ্যত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মেট্রোর সাফল্যই ঠিক করে দেবে এ রাজ্যে লোকাল ট্রেনের ভবিষ্যৎ। রেল পরিষেবা শুরু হলে আদৌও কতটা সফল হবে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম। তা বোঝা যাবে আর কিছুদিনের মধ্যেই। 

আগামী ১৪ সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে মেট্রো পরিষেবা। কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো পরিষেবা চালু হলেই রোজ কয়েক হাজার মানুষের ভিড় হবে স্টেশন, ট্রেনে। সংক্রমণের সম্ভাবনা থাকবে। তবে এই পরিস্থিতিতে করোনা সংক্রমণ ঠেকাতে একগুচ্ছ নিয়ম জারি করেছে মেট্রো কর্তৃপক্ষ। এ নিয়ে আজ পূর্ব রেলের জি এম সাংবাদিক বৈঠক করেন।

আরও পড়ুন: রাজ্যে ৬৪২ মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ করছে রাজ্য সরকার, সিদ্ধান্ত মন্ত্রিসভায়

জানানো হয়, কর্মী ও যাত্রী, সবাইকেই স্টেশনে ঢুকে এসব নিয়ম মেনে চলতে হবে। পরিস্থিতি যাতে হাতের বাইরে চলে না যায় তাই কঠোর নজর রাখবে মেট্রো কর্তৃপক্ষ। যেভাবেই হোক সংক্রমণের সম্ভাবনা এড়িয়ে পরিষেবা চালু রাখতে চায় মেট্রো রেল কর্তৃপক্ষ। 

সবমিলিয়ে মেট্রো চালু হলে কীভাবে সামাজিক দূরত্ব বিধি বজায় থাকছে তার ওপর নজর রাখা হচ্ছে। যদিও মেট্রোর সঙ্গে সাধারণ লোকাল ট্রেন এর পার্থক্য রয়েছে। তবুও মনে করা হচ্ছে এত সংখ্যক যাত্রী নিয়ে মেট্রো পরিষেবা শুরু হওযার পর সামগ্রিক একটা রূপরেখা মিলতে পারে। আর সেই মতোই জানা যাবে লোকাল ট্রেন চালু হলে কী পরিস্থিতি তৈরি হতে পারে।

.