রবিবার পৃথিবীর দিকে ধেয়ে আসছে অতিকায় এক গ্রহাণু! ধাক্কায় কী হবে?

রবিবার অর্থাত্‍ আগামীকাল পৃথিবীর সামনে তার অস্তিত্ব রক্ষার বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কারণ, প্রায় ১০০ ফুটের থেকেও বেশি লম্বা এক বিরাট গ্রহাণু ধেয়ে আসছে পৃথিববীর দিকে। এই কথা জানিয়েছে নাসা। এই বিরাট গ্রহানুটি প্রচণ্ড গতিবেগে পৃথিবীর প্রায় ১৫ হাজার মাইল দূর থেকে চলে যাওয়ার কথা।

Updated By: Mar 5, 2016, 04:43 PM IST
রবিবার পৃথিবীর দিকে ধেয়ে আসছে অতিকায় এক গ্রহাণু! ধাক্কায় কী হবে?

ওয়েব ডেস্ক: রবিবার অর্থাত্‍ আগামীকাল পৃথিবীর সামনে তার অস্তিত্ব রক্ষার বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কারণ, প্রায় ১০০ ফুটের থেকেও বেশি লম্বা এক বিরাট গ্রহাণু ধেয়ে আসছে পৃথিববীর দিকে। এই কথা জানিয়েছে নাসা। এই বিরাট গ্রহানুটি প্রচণ্ড গতিবেগে পৃথিবীর প্রায় ১৫ হাজার মাইল দূর থেকে চলে যাওয়ার কথা।

তাহলে এই গ্রহানুর জন্য কি আমাদের মানে পৃথিবীবাসীদের আতঙ্কে কাটাতে হবে? তাহলে কি সব শেষের পথে? ওই গ্রহানু পড়বে আমাদের পৃথিবীতে, আর ধ্বংস হয়ে যাবে আমাদের এতদিনের সভ্যতা! নাসার বিজ্ঞানীরা বলছেন, না এখনই এত আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। তাঁদের স্থির বিশ্বাস ওই গ্রহাণুটি কিছুতেই পৃথিবীর সঙ্গে ধাক্কা খাবে না। সেটা আমাদের গ্রহের ১৫ হাজার মাইল বা ২৪ হাজার কিলোমিটার দূর থেকে চলে যাবে।

এই গ্রহাণুটির নাম দেওয়া হয়েছে 203 tx68. এই গ্রহাণুটি বিজ্ঞানীরা প্রথম দেখতে পেয়েছেন তিন বছর আগে। অবশেষে এই 203 tx68 রবিবার আমাদের পৃথিবীর পাশ দিয়ে চলে যাবে। মানে, নাসার বিজ্ঞানীদের কথা অনুযায়ী বলাই যায়, কান ঘেষে বেরিয়ে গেল এবার বিপদ!

.