আরও উপভোগ্য এবং আকর্ষণীয় হল Facebook! চালু হল মিউজিক ভিডিয়ো সেকশন!

Facebook-এর এই বিভাগটি শুধুমাত্র মিউজিক ভিডিয়ো বা ভিডিয়ো স্ট্রিমিংয়ের জন্যই চালু করা হল। এই ফিচারের সুবিধা ভারত ছাড়াও থাইল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্রেও পাওয়া যাবে। 

Edited By: সুদীপ দে | Updated By: Aug 1, 2020, 07:43 PM IST
আরও উপভোগ্য এবং আকর্ষণীয় হল Facebook! চালু হল মিউজিক ভিডিয়ো সেকশন!
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসাবে বিশ্বজুড়ে বেশ জনপ্রিয় মার্ক জুকারবার্গের Facebook। এই প্ল্যাটফর্মকে ইউজারের কাছে আরও উপভোগ্য এবং আকর্ষণীয় করে তুলতে চালু হল নতুন মিউজিক ভিডিয়ো সেকশন! Facebook-এর ওয়াচ প্ল্যাটফর্মের জন্য এই নতুন অফিসিয়াল সেকশনের কথা শনিবারই ঘোষণা করেছে সংস্থা।

ভারতেও মিলবে Facebook-এর এই বিশেষ পরিষেবা। Facebook-এর এই বিভাগটি শুধুমাত্র মিউজিক ভিডিয়ো বা ভিডিয়ো স্ট্রিমিংয়ের জন্যই চালু করা হল। এতদিন পর্যন্ত এই বিভাগটিতে একচেটিয়া আধিপত্য ছিল YouTube-এর। এ বার YouTube-এর সঙ্গে কড়া প্রতিদ্বন্দ্বিতায় নামছে Facebook। ইতিমধ্যে একাধিক মিউজিক সংস্থার সঙ্গে সত্ত্ব সংক্রান্ত চুক্তি সেরে ফেলেছে Facebook।

Facebook-এর নতুন এই ফিচারের সুবিধা ভারত ছাড়াও থাইল্যান্ড ও মার্কিন যুক্তরাষ্ট্রেও পাওয়া যাবে। শুধু সিনেমার গানই নয়, গজল, ধর্মীয় সঙ্গীত, ভজন, ইন্দিপপ-সহ লক্ষাধিক জনপ্রিয় গান রয়েছে এই তালিকায়। Facebook ইন্ডিয়ার ডিরেক্টর এবং অংশীদার প্রধান মণিশ গুপ্ত জানান, এখন সংস্থার প্ল্যাটফর্মে থাকা বিশ্বব্যাপী অসংখ্য মানুষ Facebook এবং Instagram মাধ্যমগুলিতে তাঁদের পছন্দের গান শুনতে পাবেন।

আরও পড়ুন: সংরক্ষিত ফোন নম্বর ও ব্যক্তিগত সম্পর্কের তথ্য হাতিয়ে নিয়েছে টিকটক, উইচ্যাট! ক্ষতিপূরণ চাপাল বেজিং কোর্ট|

জনপ্রিয় ভারতীয় রেট্রো সঙ্গীতের সম্ভার আরও সমৃদ্ধ করতে সারেগামা, টি-সিরিজ, জি মিউজিক ও যশ রাজ ফিল্মস-এর সঙ্গেও চুক্তি করেছে Facebook। এ দিকে মিউজিক ভিডিয়োর জন্য আমেরিকার সনি মিউজিক, ইউনিভার্সাল মিউজিক গ্রুপ, ওয়ার্নার মিউজিক গ্রুপ, বিএমজি-সহ একাধিক সংস্থার সঙ্গে চুক্তি সেরে ফেলেছে Facebook। Facebook-এর ওয়াচ প্ল্যাটফর্ম সম্প্রসারণের জন্যই এই পদক্ষেপটি নেওয়া হয়েছে। Facebook-এর এই লাইসেন্স টিকটকের মতো অ্যাপ রেসো তৈরি করতেও সাহায্য করবে যা ইতিমধ্যেই ইনস্টাগ্রামে উপলব্ধ।

.