যৎসামান্য বিদ্যুৎ খরচে ৩০ মিনিটেই ফুল চার্জ; Hero-র ই-বাইক ছুটবে টানা ১৪০ কিলোমিটার!

এখনও পর্যন্ত বাজারে আসা প্রায় সবকটি ইলেক্ট্রিক বাইক বা স্কুটির ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে ৪ ঘন্টা থেকে ৭ ঘণ্টা।

Edited By: সুদীপ দে | Updated By: Sep 6, 2020, 07:18 PM IST
যৎসামান্য বিদ্যুৎ খরচে ৩০ মিনিটেই ফুল চার্জ; Hero-র ই-বাইক ছুটবে টানা ১৪০ কিলোমিটার!
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: ভারতে বৈদ্যুতিক গাড়ির প্রতি ঝোঁক ক্রমশ বাড়ছে। বিশ্ব জুড়ে পেট্রোল-ডিজেলের আকাশছোঁয়া দামের ফলে মানুষ ইদানীং আরও বেশি করে ঝুঁকছে ব্যাটারি চালিত গাড়ি বা বাইকের দিকে। আর এই বিষয়টি মাথায় রেখে নতুন ইলেক্ট্রিক বাইক লঞ্চ করতে চলেছে Hero Electric।

Hero ছাড়াও বাজারে এখন ইলেক্ট্রিক বাইক আনছে অনেক নতুন বা নামী সংস্থা। তবে প্রায় সবকটি ইলেক্ট্রিক বাইক বা স্কুটির ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে ৪ ঘন্টা থেকে ৭ ঘণ্টা। তবে Hero Electric-এর দাবি, তাদের তৈরি ইলেক্ট্রিক বাইকের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে মাত্র ৩০ মিনিটেই!

আরও পড়ুন: লাগবে না লাইসেন্স, মাত্র ৭ টাকার বিদ্যুৎ খরচে এই বাইক ছুটবে ১০০ কিলোমিটার!

৩০ মিনিটের চার্জে কতদূর ছুটবে এই বাইক?

সংস্থার দাবি, ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে গেলে এই ইলেক্ট্রিক বাইক টানা ১৩০ থেকে ১৪০ কিলোমিটার পর্যন্ত ছুটচে পারবে। Hero-র ইলেক্ট্রিক বাইকের জন্য এই ব্যাটারি সরবরাহ করবে EV Motors India। জানা গিয়েছে, এই প্রকল্পের জন্য EV Motors India (EVM)-র সঙ্গে একজোটে কাজ করছে Hero Electric। আপাতত পরীক্ষামূলক ভাবে আগামী এক বছরে ১০ হাজার এমন ইলেক্ট্রিক বাইক দেশের বিভিন্ন শহরে আনতে প্রস্তুতি নিচ্ছে সংস্থা।

.