এবার রেলের সময়, প্ল্যাটফর্ম নম্বরও বলে দেবে গুগল ম্যাপ ট্রানজিট

গুগল ম্যাপ ট্রানজিটে এবার থেকে দেখা যাবে ভারতীয় রেলের সময়সূচি। ভারতের ৮টি শহরের মোট ১২ হাজার ট্রেনের সময় জানাবে গুগল ম্যাপ ট্রানজিটের আপডেটেড ভার্সন। রেলের সঙ্গে মু্ম্বই, পুনে, দিল্লি, হায়দরাবাদ, বেঙ্গালুরু, কলকাতা, আমেদাবাদ, চেন্নাই শহরের বাস রুটও বলে দেবে গুগল ট্রানজিট ম্যাপ। এই পরিষেবার সাহায্যে জানা যাবে বাস স্টপ, ট্রেনের প্ল্যাটফর্ম ও মেট্রো স্টেশনের যাবতীয় তথ্য। সারা বিশ্বে ২ হাজার ৮০০ শহরের যানবাহনের খবর দেয় গুগল ট্রানজিট।

Updated By: May 13, 2015, 10:44 PM IST
এবার রেলের সময়, প্ল্যাটফর্ম নম্বরও বলে দেবে গুগল ম্যাপ ট্রানজিট

ওয়েব ডেস্ক: গুগল ম্যাপ ট্রানজিটে এবার থেকে দেখা যাবে ভারতীয় রেলের সময়সূচি। ভারতের ৮টি শহরের মোট ১২ হাজার ট্রেনের সময় জানাবে গুগল ম্যাপ ট্রানজিটের আপডেটেড ভার্সন। রেলের সঙ্গে মু্ম্বই, পুনে, দিল্লি, হায়দরাবাদ, বেঙ্গালুরু, কলকাতা, আমেদাবাদ, চেন্নাই শহরের বাস রুটও বলে দেবে গুগল ট্রানজিট ম্যাপ। এই পরিষেবার সাহায্যে জানা যাবে বাস স্টপ, ট্রেনের প্ল্যাটফর্ম ও মেট্রো স্টেশনের যাবতীয় তথ্য। সারা বিশ্বে ২ হাজার ৮০০ শহরের যানবাহনের খবর দেয় গুগল ট্রানজিট।

কীভাবে ব্যবহার করবেন গুগল ট্রানজিট-

গুগল ম্যাপের সার্চ বারে গিয়ে নিজের গন্তব্য টাইপ করুন। গেট ডিরেকশন(Get Directions) অপশনে ক্লিক করলে পাবলিক ট্রানজিট(Public Transit) অপশন আপনাকে বলে দেবে কীভাবে বাস, ট্রেন বা মেট্রোর সাহায্যে গন্তব্যে পৌঁছতে পারবেন আপনি। হেঁটে কীভাবে যাওয়া যাবে তাও জানিয়ে দেবে গুগল ট্রানজিট। এমনকী, কত সময় লাগবে গন্তব্যে পৌঁছতে তাও বলে দেবে এই পরিষেবা।

অ্যান্ড্রয়েড, আইওএস ও ডেস্কটপ ব্যবহারকারীরা ফ্রিতে ব্যবহার করতে পারেন গুগল ম্যাপ ট্রানজিট। স্মার্টফোনের সেটিং অপশনে গিয়ে ল্যাঙ্গোয়েজ অ্যান্ড ইনপুট(Language and input) অপশন থেকে সিলেক্ট করে হিন্দি ভাষাতেও পাওয়া যাবে এই পরিষেবার সুবিধা।

 

    

 

.