নতুন বছরে দাম বাড়তে চলেছে টিভি ফ্রিজ ওয়াশিং মেশিনের

টিভি এবং অন্যান্য ভোগ্যপণ্যগুলি কেনার জন্য জানুয়ারি থেকেই সাধারণ মানুষের খরচ বাড়বে।

Updated By: Dec 28, 2020, 05:23 PM IST
নতুন বছরে দাম বাড়তে চলেছে টিভি ফ্রিজ ওয়াশিং মেশিনের

নিজস্ব প্রতিবেদন: ২০২১ সালে বাড়তে চলেছে টিভি ফ্রিজ ও ওয়াশিং মেশিনের দাম। কারণ, হু হু করে বেড়েছে  তামা, অ্যালুমিনিয়াম, ইস্পাতের মতো কাঁচামালের দাম। পাশাপাশি বেড়েছে পরিবহণ খরচও। সব মিলিয়ে এক লাফে অনেকটা দাম বাড়তে চলেছে বৈদ্যুতিন সামগ্রীর। 

জানা গিয়েছে, দাম বাড়তে পারে প্রায় ১০%। অন্যদিকে, একাধিক চিনা পণ্য আমদানিও বন্ধ হয়েছে। জোগানে খরচ বেড়েছে।  বৈদ্যুতিন সামগ্রীতে অধিকাংশই চিনা পণ্য থাকে। সেখানেও আঘাত পড়েছে। ফলে টিভি ফ্রিজ তৈরিতে বেড়েছে খরচের পরিমাণ। 

অন্যদিকে, বেড়েছে প্লাস্টিকের দামও। টিভি এবং অন্যান্য ভোগ্যপণ্যগুলি কেনার জন্য জানুয়ারি থেকেই সাধারণ মানুষের খরচ বাড়বে অনেকটা।

Panasonic এর ভারতীয় CEO মনীষ শর্মা জানিয়েছেন, জানুয়ারিতে ৬ থেকে ৭ শতাংশ দাম বাড়তে পারে বৈদ্যুতিন সামগ্রীর। LG Electronics এর কর্মকর্তারা মনে করছেন, ৭ থেকে ৮ শতাংশ দাম বাড়তে পারে। তবে  Sony India  জানিয়েছে, এখনই দাম বাড়বে না, যেখান থেকে আমদানি করা হয়, সেখানের পরিস্থিতি দেখে ধাপে ধাপে সিদ্ধান্ত নেওয়া হবে।    

করোনার ধাক্কার পরে এই সমস্ত পণ্যের দাম বৃদ্ধি হতে চলেছে। কিন্তু, বিপুল চাহিদা বাড়ার পথটাকেই ক্ষতিগ্রস্ত করতে পারে বলেও মনে করছে ওয়াকিবহালমহল। 

.