UFO: দিনের আকাশে ঘুরছে UFO, ভিনগ্রহীদের যানের ভিডিও শেয়ার করল আমেরিকা

মার্কিন সেনা সূত্রকে উদ্ধৃত করে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের দাবি, প্রচুর UFO-র অস্তিত্ব ধরা পড়েছে তাদের রাডারে। UFO-র সঙ্গে ভিনগ্রহণের প্রাণীর যোগ পুরোপুরি উড়িয়ে দেয়নি পেন্টাগন। 

Updated By: Apr 22, 2023, 02:19 PM IST
UFO: দিনের আকাশে ঘুরছে UFO, ভিনগ্রহীদের যানের ভিডিও শেয়ার করল আমেরিকা
ফোটো- ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভিনগ্রহীদের অস্তিত্ব নিয়ে নানা মহলে নানা মত। কেউ বলেন পৃথিবীতে মাঝে মাঝেই আসে বহির্বিশ্বের প্রাণীরা। তবে সরকারিভাবে সবসময় এ তথ্য স্বীকার করা হয়নি। UFO বলে যা ভাবা হয় তাকে অনেকসময়ই ড্রোন কিংব প্রতিরক্ষামন্ত্রকের কোনও যান হিসেবে বলা হয়ে থাকে। কিন্তু বুধবার মধ্যপ্রাচ্যর সেনেটে শুনানি চলাকালীন আকাশে দেখা গেল এক অদ্ভূত দৃশ্য।

আরও পড়ুন, SpaceX Starship: টেস্ট ফ্লাইটেই বিস্ফোরণ, ভেঙে পড়ল বিশ্বের বৃহত্তম রকেট স্পেসএক্সের স্টারশিপ

দেখা যায় একটি অদ্ভূত দেখতে বস্তু। আকাশে ঘুরছে নিজের কক্ষপথের মধ্যেই। এটি যে ড্রোন নয়, তা অবশ্য ভিডিও দেখে কিছুটা নিশ্চিত হওয়া গিয়েছে। ভিডিওটি শেয়ার করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিলিটারি দল। একটি স্ফেরিকাল অবজেক্ট অত্যন্ত দ্রুত গতির সঙ্গে ঘোরাফেরা করছে৷ যদিও অফিসিয়ালরা জানাননি যে এই অবজেক্টটি ১০০ শতাংশই UFO কি না। পেন্টাগনের অল ডোমেন অ্যানোমেলি রেজিলিউশন অফিস এর ডিরেক্টর ড. সিয়ান কার্কপ্যাট্রিক বলেন, এই অবজেক্টটি আসলে কী তা বুঝতে পারা যাচ্ছে না। আর এ বিষয়ে তথ্যও খুব সামান্য রয়েছে হাতে৷ এটা কার্যত কঠিন কাজ যে ভিডিও দেখে আইডেন্টিফাই করা।

গত কয়েক বছরে একাধিক UFO-এর সন্ধান মিলছে। UFO রহস্য সমাধানে আকাশে নজরদারি চালাতে নতুন ট্র্যাকিং অফিস তৈরি করেছে পেন্টাগন। মার্কিন প্রতিরক্ষার বিভাগের সদর দফতরে গত জুলাই মাসেই তৈরি করা হয় অল-ডোমেন অ্যানোমালি রেজোলিউশন অফিস। সামনে এসেছে পেন্টাগনের এই মিশনের প্রথম রিপোর্ট। মার্কিন সেনা সূত্রকে উদ্ধৃত করে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের দাবি, প্রচুর UFO-র অস্তিত্ব ধরা পড়েছে তাদের রাডারে। UFO-র সঙ্গে ভিনগ্রহণের প্রাণীর যোগ পুরোপুরি উড়িয়ে দেয়নি পেন্টাগন। 

এর আগে প্রশান্ত মহাসাগরের আকাশের উপরে এক পাইলট নাকি অসংখ্য 'ইউএফও' দেখতে পেয়েছেন! বেন হানসেন। প্রাক্তন এফবিআই এজেন্ট। 'ইউএফও উইটনেস' নামের একটি 'শো'র হোস্ট তিনি। তিনি তাঁর শোয়ে একটি ফুটেজ চালিয়েছেন। যেখানে 'মিড-এয়ার ইউএফও'-র কথা বলেন ও ফুটেজে তা দেখানও। একজন পাইলট প্রশান্ত মহাসাগরের ওপর দিয়ে যাওয়ার সময়ে এই দৃশ্যের সাক্ষী থেকেছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন, SpaceX | Starship Launch: লঞ্চ হচ্ছে ইতিহাসের সবথেকে বড় স্টারশিপ, মাস্কের বিস্ময় কীর্তি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.