জেনে নিন Tata-র নতুন SUV Harrier-এর দাম আর ফিচার্স!

এ বার Tata-র এই কমপ্যাক্ট SUV (গাড়ি) Harrier-এর চারটি ভেরিয়েন্টের দাম দেখে নেওয়া যাক...

Updated By: Jan 24, 2019, 03:02 PM IST
জেনে নিন Tata-র নতুন SUV Harrier-এর দাম আর ফিচার্স!

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ প্রতিক্ষার শেষে ২৩ জানুয়ারি ভারতের বাজের এল Tata-র কমপ্যাক্ট SUV (গাড়ি) Harrier। মাস খানেক আগেই অবশ্য এই লঞ্চের ইঙ্গিত দিয়েছিলেন Tata মোটর্স-এর সেলস ও নেটওয়ার্ক-এর ভাইস প্রাসিডেন্ট এসএন বর্মন। গত ১৫ অক্টোবর থেকেই মাত্র ৩০,০০০ টাকার বিনিময়ে Harrier-এর বুকিং শুরু করেছিল Tata মোটর্স। এ বার গাড়ির মালিকদের হাতে Harrier তুলে দেওয়ার কাজ শুরু করছে সংস্থা। Harrier-এর দাম শুরু হচ্ছে ১২ লক্ষ ৬৯ হাজার টাকা থেকে। এ বার Tata-র এই কমপ্যাক্ট SUV (গাড়ি) Harrier-এর চারটি ভেরিয়েন্টের দাম দেখে নেওয়া যাক...

Tata Harrier SUV-এর দাম (এক্স-শোরুম, দিল্লি):

Harrier XE:           ১২ লক্ষ ৬৯ হাজার টাকা।

Harrier XM:          ১৩ লক্ষ ৭৫ হাজার টাকা।

Harrier XT:           ১৪ লক্ষ ৯৫ হাজার টাকা।

Harrier XZ:           ১৬ লক্ষ ২৫ হাজার টাকা।

এ বার এক নজরে দেখে নেওয়া যাক এই গাড়ির খুঁটিনাটি বৈশিষ্ট।

Tata Harrier

Jaguar Land Rover-এর সঙ্গে হাত মিলিয়ে OMEGARC প্ল্যাটফর্মে তৈরী হয়েছে Tata Motors-এর নতুন এই কমপ্যাক্ট SUV। Tata Harrier গাড়ির দৈর্ঘ্য ৪৫৯৮ মিলিমিটার (প্রায় ১৮১ ইঞ্চি), প্রস্থ ১৮৯৪ মিলিমিটার (প্রায় ৭৪.৫ ইঞ্চি) আর উচ্চতা ১৭০৬ মিলিমিটার (প্রায় ৬৭ ইঞ্চি)। গাড়ির হুইলবেস ২৭৪১ মিলিমিটার (প্রায় ১০৮ ইঞ্চি) আর মাটি থেকে Harrier এর উচ্চতা ২০৫ মিলিমিটার (প্রায় ৮ ইঞ্চি)। এই সাবকম্প্যাক্ট SUV-তে থাকবে একটি ৫০ লিটারের ফুয়েল ট্যাঙ্ক।

আরও পড়ুন: আপনার পছন্দসই চ্যানেলের তালিকা বানিয়ে দেবে এই অ্যাপ!

Tata Harrier গাড়ির ভিতরে একটি ২.০ লিটার কাইরোটেক ইঞ্জিন থাকছে। এই ইঞ্জিনে সর্বোচ্চ ১৩৮ bhp শক্তি আর ৩৫০ Nm টর্ক পাওয়া যাবে। এর সঙ্গেই এই গাড়িতে থাকছে একটি ৬ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। Harrier সম্পর্কে Tata মোটর্স-এর দাবি, এই গাড়িতে ব্যবহার হওয়া ইঞ্জিন বিএস ফোর (BS4) ইমিশান সাপোর্ট করবে। Tata মোটর্স-এর আর একটি গাড়ি Hexa-র মতোই Harrier-এও থাকবে মাল্টি ড্রাইভ মোড।

Tata Harrier গাড়ির সামনের সিটে থাকছে সিটবেল্ট রিমাইন্ডার, ৬টি এয়ারব্যাগ, এবিএস (অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম), অফ রোড এবিএস (অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম), ট্র্যাকশান কন্ট্রোল-সহ একাধিক সুরক্ষা সংক্রান্ত ফিচার।

.