আপনার পছন্দসই চ্যানেলের তালিকা বানিয়ে দেবে এই অ্যাপ!

কোন চ্যানেলের কত দাম, তাও দেখে নিতে পারবেন এই অ্যাপ থেকে...

Updated By: Jan 24, 2019, 11:43 AM IST
আপনার পছন্দসই চ্যানেলের তালিকা বানিয়ে দেবে এই অ্যাপ!
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: গ্রাহকের পছন্দের চ্যানেলের তালিকা জমা দেওয়ার ক্ষেত্রে পূর্ব নির্ধারিত সময়সীমা বাড়িয়ে ৩১ জানুয়ারী পর্যন্ত সময় দিয়েছে টেলিকম রেগুলেটারি অথরিটি অব ইন্ডিয়া (TRAI)।

বর্তমানে পে-চ্যানেল এবং ফ্রি-চ্যানেল মিলিয়ে কলকাতা ও সংলগ্ন এলাকায় মাসিক কেবল টিভি প্যাকেজের খরচ মোটামুটি ২৪০, ৩০০, ৩৩০ ও ৩৭০ টাকার মতো। ব্রডকাস্টিং ক্ষেত্রে TRAI-এর দর সংক্রান্ত নির্দেশকে সুপ্রিম কোর্ট বহাল রাখার পর কেবল টিভি প্যাকেজের ন্যূনতম খরচ দাঁড়াবে মোটামুটি ২৬০ থেকে ২৭০ টাকা। কারণ, এর মধ্যে রয়েছে ১৩০ টাকা প্রতি মাসের বেস প্যাক (এর সঙ্গে ১৮% GST) আর বাকি গ্রাহকের পছন্দ মতো পে-চ্যানেলগুলির মোট দর।

আরও পড়ুন: ফোন খোয়া গিয়েছে? এখন ঠিক কোথায় আছে সেটি, জেনে নিন এই ভাবে

নির্দেশ অনুযায়ী, ইতিমধ্যেই প্রত্যেক মাল্টি-সিস্টেম অপারেটর (এমএসও) ইলেকট্রনিক প্রোগ্রামিং গাইডের মাধ্যমে প্রতিটা চ্যানেলে আলাদা আলাদা করে তার দাম গ্রাহকদের জানাতে শুরু করেছে। কিন্তু তা সত্ত্বেও পছন্দের চ্যানেলের তালিকা তৈরি করতে আম জনতার রীতিমতো নাজেহাল অবস্থা! তবে একটি অ্যাপ থেকে সহজের বেছে নিতে পারবেন আপনার পছন্দের চ্যানেল আর একই সঙ্গে জেনে নিতে পারবেন তার দামও!

হ্যাঁ, পছন্দের যে কোনও চ্যানেল আর তার দাম একই জায়গায় পেয়ে যাবেন এখন একটা ক্লিকেই! কারণ, গ্রাহকদের সুবিধার্থে TRAI এনেছে নতুন অ্যাপ। নাম Channel Selector Application। এই অ্যাপের মাধ্যমে কয়েকটি ধাপের মাধ্যমে গ্রাহকরা তাদের পছন্দের চ্যানেলগুলি বেছে নিলেই তৈরি হয়ে যাবে তালিকা। আর তালিকা তৈরি হয়ে গেলেই মিটে যাবে যত সমস্যা!

TRAI-এর এই অ্যাপে প্রথমে বেছে নিন আপনার রাজ্য। তার পর আপনার পছন্দের ভাষা নির্বাচন করুন। ভাষা নির্বাচন করা হয়ে গেলেই কোন ধরনের চ্যানেল দেখতে চান, তা অ্যাপে জানান। ব্যস, আপনার চাহিদা আনুযায়ী চ্যানেলের তালিকা পেশ করবে TRAI-এর এই অ্যাপ। তাহলে এখনই ডাউনলোড করুন TRAI-এর এই অ্যাপ আর সহজেই বানিয়ে ফেলুন পছন্দের চ্যানেলের তালিকা।

.