সন্তোষজনক উত্তর না দিতে পারায় অফার প্রত্যাহারে বাধ্য হল রিলায়েন্স জিও

এই পথ যদি না শেষ হয়, তবে কেমন হত তুমি বলতো? উত্তম-সুচিত্রা জুটির এই অমর গানই যেন রিলায়েন্স জিও-র রিংটোন হয়ে দাঁড়িয়েছিল। ফ্রি...ফ্রি...আর ফ্রি। অফুরাণ ফ্রি-এর সরণী যেন থামছিলই না। কিন্তু গতকাল রাতে ট্রাইয়ের এক নির্দেশেই ফ্রি-এর রাস্তা অবরুদ্ধ হল। কিন্তু কী এমন বলা হল রিলায়েন্স জিও-কে যার জন্য ঘোষিত অফার ফিরিয়ে নিতে বাধ্য হতে হল?

Updated By: Apr 7, 2017, 08:39 PM IST
সন্তোষজনক উত্তর না দিতে পারায় অফার প্রত্যাহারে বাধ্য হল রিলায়েন্স জিও

ওয়েব ডেস্ক: এই পথ যদি না শেষ হয়, তবে কেমন হত তুমি বলতো? উত্তম-সুচিত্রা জুটির এই অমর গানই যেন রিলায়েন্স জিও-র রিংটোন হয়ে দাঁড়িয়েছিল। ফ্রি...ফ্রি...আর ফ্রি। অফুরাণ ফ্রি-এর সরণী যেন থামছিলই না। কিন্তু গতকাল রাতে ট্রাইয়ের এক নির্দেশেই ফ্রি-এর রাস্তা অবরুদ্ধ হল। কিন্তু কী এমন বলা হল রিলায়েন্স জিও-কে যার জন্য ঘোষিত অফার ফিরিয়ে নিতে বাধ্য হতে হল?

ট্রাই-এর তরফ থেকে রিলায়েন্স জিও-কে জিজ্ঞাসা করা হয়, তাদের এই সামার সারপ্রাইস অফার কীভাবে ট্রাই প্রদত্ত 'রেগুলেটরি ফ্রেমওয়ার্কে'র মধ্যে পড়ছে? জানা যাচ্ছে, এই প্রশ্নের কোনও সন্তোষজনক উত্তর দিতে পারেনি মুকেশ আম্বানীর সংস্থা। আর তারপরই টেলিকম নিয়ামক সংস্থার পক্ষ থেকে জিও-কে অফার প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হয় এবং সঙ্গে সঙ্গেই সেই নির্দেশ মেনে নিয়ে 'সামার সারপ্রাইস' ফিরিয়ে নেয় রিলায়েন্স জিও কর্তৃপক্ষ। উল্লেখ্য, এর আগেও দেশের অন্যান্য টেলিকম পরিষেবা প্রদানকারী সংস্থা অভিযোগ জানিয়েছিল যে, জিও-র 'অফুরান ফ্রি' অফার ট্রাই-এর নীতি বিরোধী। কিন্তু সেসময় ট্রাই মনে করেছে আদতে কোনও 'ফ্রেম ওয়ার্কে'র বাইরেই যায়নি জিও। কিন্তু এবার সেই 'রেগুলেটরি ফ্রেমওয়ার্ক' ভঙ্গ হয়েছে বলে মনে করায় জিও-কে অফার প্রত্যাহারের নির্দেশ বলে জানা গেছে। (আরও পড়ুন- 'জিও বিপ্লবে'র ঢেউ? আইডিয়া পোস্ট পেডে এবার মাসিক ১০০ টাকায় ১০ জিবি ডেটা অফার)

.