Israel-Palestine Conflict: ত্রাণ নিয়ে আরও ৩৩ ট্রাক গাজায়! জিনিসপত্র হস্তগত করতে মরিয়া এলাকাবাসী...

Israel-Palestine Conflict: গতকাল, রবিবার পর্যন্ত মারা গিয়েছেন ৮০০৫ জন প্যালেস্টাইনি, আহত হয়েছেন ২০ হাজারেরও বেশি। গাজার পশ্চিমতীরেও হামলা চালিয়েছে ইজরায়েল। সেখানেও নিহতের সংখ্যা দাঁড়িয়েছে শতাধিক!

Updated By: Oct 30, 2023, 12:29 PM IST
Israel-Palestine Conflict: ত্রাণ নিয়ে আরও ৩৩ ট্রাক গাজায়! জিনিসপত্র হস্তগত করতে মরিয়া এলাকাবাসী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যুদ্ধ-পরিস্তিতিতে মানবিক সাহায্য জারি রেখেছে রাষ্ট্রসংঘ। এবার গাজায় ঢুকল ত্রাণবাহী ৩৩টি ট্রাক। ঢুকেছে গতকাল রবিবার। জল, খাদ্য ও ওষুধ নিয়ে এই সব ট্রাক মিশর থেকে রাফা সীমান্ত দিয়ে অবরুদ্ধ প্যালেস্টাইন ভূখণ্ডে ঢোকে। রাফা সীমান্তের মুখপাত্র ওয়ায়েল আবো ওমর বিষয়টি নিশ্চিত করেন। 

আরও পড়ুন: Israel-Palestine Conflict: প্যালেস্টাইনের সঙ্গে যুদ্ধে ইজরায়েলের প্রতিদিন কত টাকা করে খরচ হয় জানেন?

প্যালেস্টাইনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের সঙ্গে ইজরায়েলের সংঘাত শুরুর পর এই প্রথম একসঙ্গে এত ত্রাণবাহী ট্রাক গাজায় ঢুকল। তবে ত্রাণকর্মীরা বলেছেন, চাহিদার তুলনায় এই ত্রাণের পরিমাণ খুবই কম। হাজার হাজার মানুষ খাদ্য-সহ অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্রের জন্য সাগ্রহে অপেক্ষমাণ। জিনিসপত্র সংগ্রহ করতে তাঁরা রাষ্ট্রসংঘের গুদামগুলিতে এসে ভিড় করেন। কিন্তু প্রয়োজনমতো জিনিস না পেয়ে একসময়ে তাঁরা মরিয়া হয়ে ওঠেন বলে খবর।

৭ অক্টোবর ইজরায়েলে নজিরবিহীন হামলা চালায় হামাস গোষ্ঠী। জবাবে সেদিন থেকেই গাজায় অনবরত হামলা চালায় ইজরায়েল। এই আক্রমণের ফলে গতকাল, রবিবার পর্যন্ত মারা গিয়েছেন ৮০০৫ জন প্যালেস্টাইনি, আহত হয়েছেন ২০ হাজারেরও বেশি। এই তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। জানা গিয়েছে, এখনও ধ্বংসস্তূপের নীচে পড়ে রয়েছে প্রায় হাজার দেহ! গাজার পশ্চিমতীরেও হামলা চালিয়েছে ইজরায়েল। সেখানেও নিহতের সংখ্যা দাঁড়িয়েছে শতাধিক! অন্য দিকে, ইজরায়েলে হামাসের হামলায় এখনও পর্যন্ত নিহত প্রায় ১৫০০ জন। এঁদের মধ্যে ৩৩১ জন সেনা। 

আরও পড়ুন: Vladimir Putin: পুতিন কি বেঁচে নেই? হার্ট অ্যাটাক হয়েছিল? দেখুন, রহস্য ভেঙে কী বলছে মস্কো…

এর আগে প্যালেস্টাইনের তরফে জানা গিয়েছিল, গাজায় ২৪টি ট্রাক ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। যুদ্ধবিধ্বস্ত গাজাবাসীর জন্য মিশর থেকে ত্রাণ নিয়ে রাফাহ সীমান্ত দিয়ে ঢুকেছিল আরও ২০টির মতো ট্রাক। এই নিয়ে সংঘাতের মধ্যেই গাজায় ঢোকা ত্রাণবাহী ট্রাকের সংখ্যা সব মিলিয়ে মোটামুটি দাঁড়াল শতাধিক! কিন্তু প্রয়োজনের তুলনায় তা কম। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.