Vladimir Putin: পুতিন কি বেঁচে নেই? হার্ট অ্যাটাক হয়েছিল? দেখুন, রহস্য ভেঙে কী বলছে মস্কো…

Vladimir Putin Health Update: রুশ প্রেসিডেন্টের শারীরিক অবস্থা নিয়ে দীর্ঘদিন ধরেই নানা গুজব। কখনও বলা হয়েছে, পুতিন মারণরোগে আক্রান্ত, কখনও বলা হয়েছে, তিনি স্নায়ুর সমস্যায় ভুগছেন। এর আগে তিনি পড়ে গিয়েছেন, দারুণ আঘাত পেয়েছেন এবং মারা গিয়েছেন-- এমন কথাও শোনা গিয়েছিল!

Updated By: Oct 25, 2023, 12:59 PM IST
Vladimir Putin: পুতিন কি বেঁচে নেই? হার্ট অ্যাটাক হয়েছিল? দেখুন, রহস্য ভেঙে কী বলছে মস্কো…

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শোনা যাচ্ছিল, হৃদরোগে নাকি আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তবে রাশিয়া তা পরিষ্কার করে স্বীকার করেনি বা বলেনি। কদিন আগেই খবরে প্রকাশ হয়েছিল, হৃদরোগে নাকি আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট। সোমবার রাত থেকেই এই গুঞ্জন শোনা যাচ্ছিল। ভ্লাদিমির পুতিনের স্বাস্থ্য নিয়ে বহুদিন থেকেই বহু রকম গুজব রটতে শুরু করে। 

আরও পড়ুন: Israel-Palestine Conflict: গাজায় একদিনে মৃত্যু ৭০৪ জনের! পবিত্র আল-আকসা মসজিদ নিয়ে বিতর্ক...

রাশিয়ার একটি চ্যানেলেই প্রথম দাবি করেছিল, হৃদরোগে আক্রান্ত হয়েছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রবিবার রাতে তিনি নাকি নিজের বেডরুমের মেঝেতে পড়েছিলেন। নিরাপত্তারক্ষীরা গিয়ে তাঁকে উদ্ধার করেন। চিকিৎসক ডাকা হয়। চিকিৎসকরাই জানান, হৃদরোগে আক্রান্ত পুতিন।

তবে এসব উড়িয়ে দিয়েছে রাশিয়া। পুতিনের অসুস্থতার খবর নিয়ে মুখ খুলল ক্রেমলিন। পুতিনের এই হৃদরোগে আক্রান্ত হওয়ার খবরকে 'গুজব' বলে উড়িয়ে দিয়েছে তারা। প্রেসিডেন্ট পুতিন সম্পূর্ণ সুস্থ, এমনই জানিয়েছেন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ। তাঁর তরফে জানানো হয়, পুতিন সম্পূর্ণ সুস্থ রয়েছেন। কোনও রকমের শারীরিক অসুস্থতা নেই তাঁর। পাশাপাশি, পুতিনের 'বডি ডাবল' নিয়েও একটা বিতর্ক উঠেছে। তাই ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এও জানিয়েছেন যে, রাশিয়ার প্রেসিডেন্ট কোনও 'বডি ডাবল' ব্যবহার করেন না!

আরও পড়ুন: Israel-Palestine Conflict: আশার আলো! যুদ্ধবিধ্বস্ত গাজাবাসীর জন্য খাবার-ওষুধ নিয়ে রাফাহ সীমান্তে ট্রাকের সারি...

রুশ প্রেসিডেন্টের শারীরিক অবস্থা নিয়ে দীর্ঘদিন ধরেই নানা গুজব। কখনও বলা হয়েছে, পুতিন কোনও মারণরোগে আক্রান্ত,  কখনও বলা হয়েছে, তিনি স্নায়ুর সমস্যায় ভুগছেন। এর আগে তিনি পড়ে গিয়েছেন, দারুণ আঘাত পেয়েছেন এবং তিনি মারা গিয়েছেন, এমন গুজবও শোনা গিয়েছিল। যদিও শেষ পর্যন্ত কোনও খবরই সত্য বলে স্বীকার করেনি ক্রেমলিন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.