Australia: কোরিয়ান মহিলাদের নেশাগ্রস্থ করিয়ে যৌনাচার, ধর্ষণ! অস্ট্রেলিয়ার এক ভারতীয়র কুকীর্তি

সিডনির সাম্প্রতিক ইতিহাসে এমন ঘটনা হয়নি বলেই আদালত জানিয়েছে। ভারতীয় বংশোদ্ভূত বলেশ ধনখড় ভুয়ো চাকরির প্রলোভন দেখিয়ে এই কুকর্মটি করেছেন। ২০১৮ থেকে এখনও পর্যন্ত তার নামে ৩৯টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে ১৩টি ধর্ষণের অভিযোগ রয়েছে।

Updated By: Apr 25, 2023, 05:12 PM IST
Australia: কোরিয়ান মহিলাদের নেশাগ্রস্থ করিয়ে যৌনাচার, ধর্ষণ! অস্ট্রেলিয়ার এক ভারতীয়র কুকীর্তি
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাঁচ কোরিয়ান মহিলাকে মাদক সেবন ও ধর্ষণের জন্য দোষী সাব্যস্ত হলেন অস্ট্রেলিয়া নিবাসী এক ভারতীয় বংশোদ্ভূত। অস্ট্রেলিয়ার সিডনিতে জেলা আদালতের জুরিরা ওই ব্যক্তিকে এই ঘটনায় দোষী সাব্যস্ত করেছে। ভারতীয় বংশোদ্ভূত বলেশ ধনখড় ভুয়ো চাকরির প্রলোভন দেখিয়ে এই কুকর্মটি করেছেন। সিডনির সাম্প্রতিক ইতিহাসে এমন ঘটনা হয়নি বলেই আদালত জানিয়েছে। সেই মর্মে তাঁকে 'ঘৃণ্যতম ধর্ষকদের একজন' হিসেবেই শুনানিতে ব্যাখ্যা করেছে। জানা গিয়েছে, বলেশ ধনকড় একজন ডেটা রিসার্চার। ২০১৮ থেকে এখনও পর্যন্ত তার নামে ৩৯টি অভিযোগ জমা পড়েছে। এর মধ্যে ১৩টি ধর্ষণের অভিযোগ রয়েছে।

আরও পড়ুন, Sudan Crisis: যুদ্ধে বিপর্যস্ত সুদান, আটকে পড়া ভারতীয়দের উদ্ধার করল ফরাসি এয়ারক্র্যাফট

সিডনি মর্নিং হেরাল্ড রিপোর্ট করেছে যে ২০১৮ তে সিডনিতে তার অ্যাপার্টমেন্টে অভিযান চালানোর সময় পুলিস সেখান থেকে নারীদের যৌন নিপীড়ন করেছে এমন প্রচুর ভিডিও উদ্ধার করেছে। তারপর গোয়েন্দারা বলেশের ব্রাউজারে একাধিক এমন বুকমার্কের একটি সিরিজ খুঁজে পেয়েছে। কোরিয়ান অনুবাদকদের জন্য একটি জাল চাকরির বিজ্ঞাপন দিয়ে এই কাজ শুরু করেছিল সে। ধনখার হিলটন হোটেল ক্যাফেতে কোরিয়ান মহিলাদের ইন্টারভিউ নিতেন। এরপর ডিনারে মাদক মেশানো ওয়াইন খাওয়াতেন। 

পুলিস জানতে পেরেছে, এরপর অভিযুক্ত মহিলাদের ওয়ার্ল্ড স্কয়ার টাওয়ারে তার অ্যাপার্টমেন্টে যাওয়ার কথাও বলতেন। যদিও বিবাহিত ছিলেন তিনি। তবে স্ত্রী এবং পরিবার বাইরে গেলেই তিনি এই কাজ করতেন। মাদকের উপস্থিতি রয়েছে দুই ভিক্টিমের শরীরে।এই ঘটনায় তদন্তকারী অফিসাররা জানতে পেরেছেন, বলেশ ধনকড় এই ভিডিও কোনও সাইটে বিক্রি করতেন। বেডসাইড অ্যালার্ম ঘড়িতে এবং তার ফোনে লুকানো একটি ক্যামেরা ব্যবহার করে এই যৌনাচারের কাজগুলি রেকর্ড করেছিলেন তিনি। পরে তা একাধিক সাইটে আপলোড করা হয়েছিল।

আরও পড়ুন, Gunmen Fire: হঠাৎই মিনিবাসে উঠে হামলা বন্দুকবাজের! বারুদ ও রক্তের মধ্যেই জারি কার্ফু...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.