Gunmen Fire: হঠাৎই মিনিবাসে উঠে হামলা বন্দুকবাজের! বারুদ ও রক্তের মধ্যেই জারি কার্ফু...

Gunmen Fire at Bus in Jamaica: এক বন্দুকবাজ পাবলিক মিনিবাসে উঠে হঠাৎই গুলি চালাতে শুরু করে। এর জেরে অন্তত ৭ জন আহত হন। এর মধ্যে রয়েছে তিন শিশুও। কেন ওই ব্যক্তি ওরকম করলেন, কেউ জানে না!

Updated By: Apr 23, 2023, 12:56 PM IST
Gunmen Fire: হঠাৎই মিনিবাসে উঠে হামলা বন্দুকবাজের! বারুদ ও রক্তের মধ্যেই জারি কার্ফু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমেরিকা আর বন্দুকবাজের হামলা প্রায় যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। তবে এবার আর আমেরিকা নয়। এবার বন্দুকবাজের হামলা প্রাণ কাড়ল জামাইকায়। জামাইকার রাজধানী কিংস্টোনে ঘটেছে এই ঘটনা। একটি মিনিবাসের মধ্যে গুলি চালানোর ঘটনা ঘটেছে। কিংস্টোনের রাস্তায় এক বন্দুকবাজ যাত্রীবাহী পাবলিক মিনিবাসে উঠে হঠাৎই গুলি চালাতে শুরু করে। এর জেরে অন্তত ৭ জন আহত হন। এর মধ্যে রয়েছে তিন শিশুও। কিংস্টোনের প্রত্যন্ত এলাকা সিভিউ গার্ডেন দিয়ে বাসটি যখন যাচ্ছিল তখনই এই হামলার ঘটনাটি ঘটে বলে জানা যায়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এর পরেই কিংস্টোনে কার্ফু জারি করা হয়।

আরও পড়ুন: Indonesia Earthquake: মাত্র কিছুক্ষণের ব্যবধানে জোড়া ভূমিকম্পে কেঁপে উঠল মাটি! সুনামির আশঙ্কা...

বারুদ ও রক্তের আবহে রীতিমতো থমথমে কিংস্টোন। এর উপর ঘটনার জেরে সেখানে জারি হয়েছে কার্ফু। কে বা কারা কী উদ্দেশ্যে এই গুলি চালাল, সেটা এখনও পরিষ্কার হয়নি। এ বিষয়ে কিছুই জানাতে পারেনি কিংস্টোন পুলিসও। এই গুলিচালনার পিছনে কোনও গ্যাংওয়ার জড়িয়ে বলেই প্রাথমিক অনুমান। বন্দুকবাজ হয়তো তার কোনও টারগেটকে গুলি করতেই বাসে উঠেছিল, তবে এলোপাথাড়ি গুলি চালানোয় অন্যরাও  গুলিবিদ্ধ হয়েছেন।

আরও পড়ুন: Heatwave: প্রায় ১৬০০০ প্রাণ কেড়েছে তাপপ্রবাহ! ভয়ংকর দাবদাহ আর কোন বিপর্যয় ঘটিয়েছে?

আসলে গ্যাংওয়ার ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকেই কার্ফু জারি করেছে স্থানীয় প্রশাসন। কার্ফু জারি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার কৌশল নিয়েছে পুলিস। 

জামাইকায় অবশ্য অপরাধমূলক ঘটনা এই নতুন নয়। উল্টে বলা উচিত, সেখানে অপরাধের ঘটনার বিরাম নেই। চলতি বছরে এখনও পর্যন্ত তিনশোর বেশি খুন হয়েছেন সেখানে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.