China's Wuhan city: ফের করোনা বাড়ছে উহানে, ১২ কোটি কোভিড টেস্ট করিয়ে রেকর্ড চিনের

যা নিয়ে চিন্তা বৃদ্ধি পেয়েছে চিনা সরকারের।

Updated By: Aug 8, 2021, 10:35 AM IST
China's Wuhan city: ফের করোনা বাড়ছে উহানে, ১২ কোটি কোভিড টেস্ট করিয়ে রেকর্ড চিনের

নিজস্ব প্রতিবেদন: করোনা 'কেন্দ্রস্থল' হিসেবে খ্যাত উহানে ২০১৯ সালে সংক্রমণ যা ছিল এবার ফের সেই সংখ্যা ছুঁতে চলেছে। আবার নতুন করে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে সেখানে। যা নিয়ে চিন্তা বৃদ্ধি পেয়েছে চিনা সরকারের। করোনার অস্তিত্ব খুঁজতে তাই মোট জনসংখ্যার ১২ কোটির করোনা নমুনা পরীক্ষা ইতিমধ্যেই করে ফেলেছে শি জিনপিংয়ের দেশ। শনিবার একটি বিবৃতিতে এমনটাই জানিয়েছে স্থানীয় প্রশাসন।

উহানে স্থানীয়ভাবে করোনা আক্রান্তের ৬ জনের হদিশ পাওয়া গিয়েছে৷ এছাড়া ১৫ জন রয়েছে উপসর্গহীন। শুক্রবার উহানের রাজধানী হুবেই প্রদেশে ৪৭টি নিশ্চিত করোনা পজিটিভ কেস পাওয়া যায়। এর মধ্যে ৩১ জন আক্রান্ত হয়েছেন স্থানীয়ভাবে। স্থানীয় প্রশাসনের তরফে জানান হয়েছে, নিউক্লিক অ্যাসিড টেস্টের মাধ্যমে এই বিপুল পরিমাণ করোনা পরীক্ষা করা সম্ভব হয়েছে। 

আরও পড়ুন, Delta Variant: প্রতিদিন ১ লক্ষ আক্রান্ত, বেড নেই হাসপাতালে; আমেরিকায় ডেল্টা-ত্রাস

স্থানীয় সংবাদমাধ্যম জিনহুয়া জানায় যে সে প্রদেশে আরও ৬৪ জনের খোঁজ পাওয়া গিয়েছে যারা করোনা পজিটিভ তবে উপসর্গবিহীন৷ ৪ অগাস্ট থেকে উহানের শহরে টেস্টিং ড্রাইভ শুরু হয়েছে। শনিবার হুবেই সিডিসির ডিরেক্টর লি ইয়াং জানান স্বাস্থ্য কর্মীরা এখনও কাজ করে চলেছেন করোনা পরীক্ষা আরও বৃদ্ধি করতে। 

শনিবার পর্যন্ত ১৫৭টি রেসিডেন্সিয়াল কমিউনিটিকে কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। চিনের উহানে পাওয়া গিয়েছে ডেল্টার রূপ। চিনের সরকারি তথ্য বলছে, গত কয়েক সপ্তাহে দেশটির অন্তত ১৬টি প্রদেশে এই ডেল্টা রূপের হদিশ মিলেছে।তবে এই মুহুর্তে করোনা মুক্ত করতে ফের ‘জিরো টলারেন্স’ রণনীতি নিচ্ছে চিন। 

চিনেরই বেজিং, সাংহাই, উহানের মতো শহরে ডেল্টা আক্রান্ত কয়েকশো রোগীর খোঁজ মিলেছে। আক্রান্ত এলাকাগুলির সঙ্গে সম্পূর্ণ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে সবরকম যোগাযোগ ব্যবস্থা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.