Eiffel Tower: বন্ধ হয়ে গেল প্যারিসের বিস্ময় আইফেল টাওয়ার! কী রহস্য পিছনে?

Eiffel Tower: বন্ধ হয়ে গেল আইফেল টাওয়ার। বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ আকর্ষণস্থল, প্যারিসের অন্যতম বিস্ময়। সেখানেও এমন ছন্দপতন? সাধারণত তৃতীয় বিশ্বের দেশগুলিতে এমন ঘটনা ঘটে, কিন্তু পাশ্চাত্য সভ্যতার অন্যতম উজ্জ্বল ভূমিতেও এমন কেন? প্রশ্ন নানা মহলে।

Updated By: Feb 21, 2024, 06:57 PM IST
Eiffel Tower: বন্ধ হয়ে গেল প্যারিসের বিস্ময় আইফেল টাওয়ার! কী রহস্য পিছনে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্ধ হয়ে গেল আইফেল টাওয়ার। বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ আকর্ষণস্থল, প্যারিসের অন্যতম বিস্ময়। সেখানেও এমন ছন্দপতন? সাধারণত তৃতীয় বিশ্বের দেশগুলিতে এমন ঘটনা ঘটে, কিন্তু পাশ্চাত্য সভ্যতার অন্যতম উজ্জ্বল ভূমিতে এমন কেন? প্রশ্ন নানা মহলে।

আরও পড়ুন: Brightest Object in the Universe: ব্রহ্মাণ্ডের সব চেয়ে উজ্জ্বল বস্তু, ব্রেকফাস্টে একটি করে সূর্য তার চাই-ই...

জানা গিয়েছে, কর্মী ধর্মঘটের জেরে বিশ্বের অন্যতম শীর্ষ পর্যটন-আকর্ষণস্থল আইফেল টাওয়ার গত সোমবার থেকে বন্ধ করে দেওয়া হল। আইফেল টাওয়ারের অপারেটর এসইটিই তাদের ওয়েবসাইটে বলেছে, সোমবার এই স্মৃতিস্তম্ভ পরিদর্শন করা যাবে না। ওই ওয়েবসাইটে দর্শনার্থীদের নজর রাখতে পরামর্শ দিয়েছে তারা। পাশাপাশি সফর স্থগিত করার পরামর্শও দিয়েছে। আইফেল টাওয়ারের কর্তৃপক্ষ ই-টিকিটধারীদেরও ই-মেল চেক করতে বলেছে। তাঁদের আরও তথ্যের জন্য ই-মেল চেক করতে বলেছে আইফেল টাওয়ারের কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, এ বছরের (২০২৪) অলিম্পিক প্যারিসে অনুষ্ঠিত হবে। এই পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেল আইফেল টাওয়ার! এ বছরে অলিম্পিক উপলক্ষে আইফেল টাওয়ারে দর্শনার্থীদের সংখ্যা অনেক বাড়বে বলেই আশা করা হচ্ছে।

আরও পড়ুন: Bhasha Diwas: '২১ ফেব্রুয়ারি' 'একাত্তরের মুক্তিযুদ্ধ' বা 'বরাকের ভাষা-আন্দোলনে'র চেয়ে ঢের আগের আলো...

তবে, আইফেল টাওয়ার যে এই প্রথম বন্ধ হল, তা নয়। আগেও হয়েছে। গত দুমাসে এই একই কারণে দুবার বন্ধ হল আইফেল টাওয়ার। প্যারিসের সবচেয়ে বিখ্যাত ল্যান্ডমার্ক আইফেল টাওয়ার দেখতে বছরে প্রায় ৭০ লাখ দর্শক এখানে আসেন। এঁদের প্রায় তিন-চতুর্থাংশ বিদেশি। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.