‘র প্রধানের সঙ্গে বই লিখে বিপাকে প্রাক্তন আইএসআই প্রধান, তলব পাক সেনার

বই লিখে প্রবল বিপাকে প্রাক্তন আইএসআই প্রধান। তাঁর বইকে একাধিক বিতর্কিত মন্তব্যে ক্ষুব্ধ পাক সেনা 

Updated By: May 29, 2018, 02:16 PM IST
‘র প্রধানের সঙ্গে বই লিখে বিপাকে প্রাক্তন আইএসআই প্রধান, তলব পাক সেনার

নিজস্ব প্রতিবেদন: বই লিখে প্রবল বিপাকে প্রাক্তন আইএসআই প্রধান। পাক গুপ্তচর সংস্থা আইএসআই-এর প্রাক্তন প্রধান অবসরপ্রাপ্ত জেনারেল আসাদ দুরানিকে ডেকে পাঠাল পাক সেনা কর্তৃপক্ষ।

কেন ডাক পড়ল প্রাক্তন গোয়েন্দা প্রাধানের? একটু বললেই বুঝতে পারা ‌যাবে। গত বুধবার প্রকাশিত হয়েছে আসাদ দুরানির বই ‘স্পাই ক্রনিক্যালস’। বইটির লেখকের তালিকায় রয়েছেন আরও দুই জন। এদের একজন হলেন, প্রাক্তন ‘র(RAW) প্রাধান এ এস দৌলত ও সাংবাদিক আদিত্য সিনহা। এতেই প্রবল গুস্সা পাকিস্তানের।

আরও পড়ুন-২০১৯ লোকসভা নির্বাচনে ৭১.৯ শতাংশ মানুষের আস্থা মোদী সরকারেই : সমীক্ষা

বইটির উদ্বোধনে অবশ্য ভারতে আসার ভিসা পাননি দুরানি। এনিয়ে তিনি মজাও করেছেন। বলেছেন, ‘ভিসা না দিয়ে ভারত আমার অনেক উপকার করেছে। ভিসা দিলে দেশে আমাকে চাপে পড়ে ‌যেতে হতো।’ কিন্তু সেই চাপ এবার আসতে শুরু করেছে।    

পাক সংবাদ মাধমের খবর, ‘দুরানিকে তাঁর বইয়ে করা কিছু মন্তব্য নিয়ে প্রশ্ন করা হতে পারে। তিনি বেশকিছু জায়গায় সেনার কোড অব কন্ডাক্ট ভেঙেছেন।’

আরও পড়ুন-গত পাঁচ বছরে সবচেয়ে কম, এবার আরও কম সুদ পিএফ-এ

উল্লেখ্য, দুরানি মন্তব্য করেছেন, অ্যাবোটাবাদে ওসামা বিন লাদেনকে ধরতে ‌যে মার্কিন নেভি সিল অপারেশন চালাবে তা জানতেন তৎকালীন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি। পাশপাশি, তিনি বইটিতে আরও মন্তব্য করেছেন, কুলভূষণ ‌যাদব মামলায় পাকিস্তান ভুল পদক্ষেপ নিয়েছে। এতেই ক্ষুব্ধ পাক সেনা।

.