বছরের প্রথম দিনে ফের মর্মান্তিক নৌকো দুর্ঘটনা ইন্দোনেশিয়ায়

বছরের প্রথম দিনে ফের মর্মান্তিক নৌকো দুর্ঘটনা ইন্দোনেশিয়ায়। নৌকোয় আগুন লেগে প্রাণ গেল ২৩ জনের। এখনও নিখোঁজ ১৭ জন। প্রায় শ দুয়েক যাত্রী নিয়ে জাকার্তা থেকে তাইদুং রওনা হয়েছিল নৌকো। দূরত্ব ৫০ কিলোমিটার। নৌকো মুয়ারা আঙ্গকে বন্দর ছাড়ার অল্প সময়ের মধ্যেই দুর্ঘটনা। হঠাতই আগুন লেগে যায় নৌকোয়। প্রাণ বাঁচাতে মাঝ সমুদ্রে ঝাঁপ দেন মরিয়া যাত্রীরা। সঙ্গে সঙ্গেই খবর যায় জাতীয় বিপর্যয় মেকাবিলা সংস্থায়। শুরু হয় উদ্ধারকাজ। কিন্তু সমুদ্রের সঙ্গে জুঝতে পারেননি অনেকেই। আর ২শো যাত্রীকে সমুদ্র থেকে উদ্ধারও সহজে সম্ভব হয়নি।

Updated By: Jan 1, 2017, 08:03 PM IST
বছরের প্রথম দিনে ফের মর্মান্তিক নৌকো দুর্ঘটনা ইন্দোনেশিয়ায়

ওয়েব ডেস্ক: বছরের প্রথম দিনে ফের মর্মান্তিক নৌকো দুর্ঘটনা ইন্দোনেশিয়ায়। নৌকোয় আগুন লেগে প্রাণ গেল ২৩ জনের। এখনও নিখোঁজ ১৭ জন। প্রায় শ দুয়েক যাত্রী নিয়ে জাকার্তা থেকে তাইদুং রওনা হয়েছিল নৌকো। দূরত্ব ৫০ কিলোমিটার। নৌকো মুয়ারা আঙ্গকে বন্দর ছাড়ার অল্প সময়ের মধ্যেই দুর্ঘটনা। হঠাতই আগুন লেগে যায় নৌকোয়। প্রাণ বাঁচাতে মাঝ সমুদ্রে ঝাঁপ দেন মরিয়া যাত্রীরা। সঙ্গে সঙ্গেই খবর যায় জাতীয় বিপর্যয় মেকাবিলা সংস্থায়। শুরু হয় উদ্ধারকাজ। কিন্তু সমুদ্রের সঙ্গে জুঝতে পারেননি অনেকেই। আর ২শো যাত্রীকে সমুদ্র থেকে উদ্ধারও সহজে সম্ভব হয়নি।

আরও পড়ুন নতুন বছরের প্রথম দিনটা কেমন কাটল বাঙালির?

শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ড বলে প্রাথমিকভাবে জানা যায়। নৌকো নিয়ন্ত্রণকারী সংস্থার তরফে ১০০ জন যাত্রী ছিল বলে দাবি করা হয়েছে। সেই দাবি যদিও সঠিক নয়। নৌকোর ওপরই অত্যন্ত বেশি নিভরশীল ইন্দোনেশিয়ার প্রায় ১৭ হাজার  দ্বীপ। কিন্তু নিয়মের তোয়াক্কা না করে নৌকোয় অতিরিক্ত যাত্রী তোলা প্রায় অভ্যেসে পরিণত হয়েছে সেদেশে। যার পরিণাম বারেবারে মর্মান্তিক নৌকো দুর্ঘটনা।বারবার প্রাণহানি।

আরও পড়ুন  দক্ষিণেশ্বর, কাশীপুর, কামারপুকুর, বছরের প্রথম দিন পুণ্যার্থীদের উপচে পড়া ভিড়

 

.