লক্ষ্মীপুজোতে পাকিস্তান থেকে দেশে ফিরছেন বজরঙ্গি ভাইজানের গীতা

এ যেন বাস্তবের বজরঙ্গি ভাইজানের গল্প। দীর্ঘ ১৫ বছর পাকিস্তানে আটকে থাকার পর অবশেষে দেশে ফিরছেন বোবা-কালা গীতা। ডিএনএ পরীক্ষার পর তাঁর বাবা-মার হাতে তাঁকে তুলে দেওয়া হবে। আগামী সোমবার গোটা প্রক্রিয়াটি সম্পন্ন হবে ভারতের বিদেশ মন্ত্রক এবং পাকিস্তানে ভারতীয় দূতাবাসের বিশেষ উদ্যোগে। জানিয়েছেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ। খুব ছোটবেলায় ভারত-পাক সীমান্তে পথ হারান গীতা। তখন বয়স মাত্র এগারো।

Updated By: Oct 23, 2015, 06:41 PM IST
লক্ষ্মীপুজোতে পাকিস্তান থেকে দেশে ফিরছেন বজরঙ্গি ভাইজানের গীতা

ওয়েব ডেস্ক: এ যেন বাস্তবের বজরঙ্গি ভাইজানের গল্প। দীর্ঘ ১৫ বছর পাকিস্তানে আটকে থাকার পর অবশেষে দেশে ফিরছেন বোবা-কালা গীতা। ডিএনএ পরীক্ষার পর তাঁর বাবা-মার হাতে তাঁকে তুলে দেওয়া হবে। আগামী সোমবার গোটা প্রক্রিয়াটি সম্পন্ন হবে ভারতের বিদেশ মন্ত্রক এবং পাকিস্তানে ভারতীয় দূতাবাসের বিশেষ উদ্যোগে। জানিয়েছেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ। খুব ছোটবেলায় ভারত-পাক সীমান্তে পথ হারান গীতা। তখন বয়স মাত্র এগারো।

তারপর থেকে বন্দর শহর করাচিতে একটি স্বেচ্ছাসেবী সংস্থার আশ্রয়েই রয়েছেন। বহু খুঁজেও মেলেনি পরিবারের সন্ধান।তারপর গত সপ্তাহে বিহারের একটি পরিবারের ছবি ওই সংস্থায় পাঠায় ইসলামাবাদে ভারতীয় দূতাবাস। গীতা তাঁর বাবা-মা এবং ভাইবোনদের চিনতে পারেন। এরপরেই ঠিক হয়, ভারতে বাবা-মার কাছে পাঠানো হবে গীতাকে। তার আগে ডিএনএ পরীক্ষা করা হবে বলে জানিয়েছে ভারতীয় বিদেশ মন্ত্রক।

Tags:
.