দুর্নীতি মামলায় ফাঁসানো হয়েছে নওয়াজকে, ইমরানের পদত্যাগের দাবিতে সরব মরিয়াম

একটি ভিডিয়ো প্রকাশ করে মরিয়মের দাবি, চাপ দিয়ে বিচার প্রক্রিয়াকে প্রভাবিত করে তাঁর বাবাকে শাস্তি দেওয়া হয়েছে।

Updated By: Jul 9, 2019, 09:15 AM IST
দুর্নীতি মামলায় ফাঁসানো হয়েছে নওয়াজকে, ইমরানের পদত্যাগের দাবিতে সরব মরিয়াম
...

নিজস্ব প্রতিবেদন: ২০১৮-র ডিসেম্বরে আল আজিজিয়া স্টিল দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ৭ বছরের জেল হয়েছে। আপাতত লাহৌরের কোট লাখপত জেলেই বন্দি রয়েছেন তিনি। কিন্তু নওয়াজ শরিফকে অন্যায় ভাবে শাস্তি দেওয়া হয়েছে বলে দাবি করলেন তাঁর মেয়ে মরিয়ম নওয়াজ। মরিয়মের দাবি, চাপ দিয়ে বিচার প্রক্রিয়াকে প্রভাবিত করে তাঁর বাবাকে শাস্তি দেওয়া হয়েছে।

গত শনিবারই নিজের অভিযোগ প্রমাণ করতে একটি ভিডিয়ো প্রকাশ করেন পাকিস্তানের প্রধান বিরোধী দল ‘পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ’-এর নেত্রী মরিয়ম নওয়াজ। এই ভিডিয়োয় পিএমএল-এন নেতা নাসির বাটকে ইসলামাবাদ আদালতের বিচারপতি আরশাদ মালিকের সঙ্গে কথা বলতে দেখা যায়। এই ভিডিয়োর মাধ্যমে সামনে আসা তথ্য অনুযায়ী, নওয়াজ শরিফকে দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত করতে তাঁকে বার বার হুমকি দেওয়া হয়েছে বলে দাবি করেন মামলার বিচারপতি আরশাদ মালিক। শেষমেশ তাই চাপের মুখে উপযুক্ত প্রমাণ ছাড়াই আজিজিয়া স্টিল দুর্নীতি মামলায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে দোষী সাব্যস্ত করতে বাধ্য হন তিনি।

আরও পড়ুন: ILS ছাড়াই স্বয়ংক্রিয় ভাবে বিমান অবতরণ করে চমকে দিলেন জার্মানির ইঞ্জিনিয়াররা

এই ভিডিয়ো প্রকাশের পর থেকেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সুর চড়াতে শুরু করেন নওয়াজ-কন্যা মরিয়ম। ইমরান খানের পদত্যাগ দাবি করেছেন তিনি। দুর্নীতি মামলায় নওয়াজকে ফাঁসানোর ঘটনায় কড়া ভাষায় ইমরানের নিন্দা করেন মরিয়ম। ইমরানের পদত্যাগ দাবি করার পাশাপাশি নওয়াজ সরিফের মুক্তির দাবিতে রবিবার রাতে পাক পঞ্জাব প্রদেশের মান্ডি বাহাউদ্দিন শহরে মিছিলও বের হয় মরিয়মের নেতৃত্বে। যদিও যে ভিডিয়োর ভিত্তিতে নওয়াজ শরিফের বিরুদ্ধে চক্রান্ত বা দুর্নীতি মামলার বিচার প্রক্রিয়াকে প্রভাবিত করার অভিযোগ করছেন মরিয়ম, সেই ভিডিয়োকে ভুয়ো বলেই দাবি করেছেন মামলার বিচারপতি আরশাদ মালিক। সোমবার তিনি জানিয়েছেন, যথাযথ প্রমাণের ভিত্তিতেই নওয়াজের শাস্তি ঘোষণা করা হয়েছে। এই মামলায় কোনও চাপ ছিল না তাঁর উপর।

.