সন্তান জন্মের পর খালি অপারেশন থিয়েটারে মৃত স্ত্রীকে আবিষ্কার করলেন স্বামী

Updated By: Aug 19, 2014, 01:21 PM IST
সন্তান জন্মের পর খালি অপারেশন থিয়েটারে মৃত স্ত্রীকে আবিষ্কার করলেন স্বামী

অপারেশন টেবিলে পড়ে রয়েছেন মৃত স্ত্রী। পাশে চেয়ারে বসে নারকেল খাচ্ছেন ও সিগারেট টানছেন হাসপাতালের সাফাইকর্মী। সন্তান জন্মের পর অপারেশন থিয়েটারে ঢুকে এমনই দৃশ্য দেখলেন ২৯ বছরের লিউ সিয়াঙ্গ। বেঁচে গিয়েছে নবজাতক।

লিউকে জিয়াঙ্গটান মেটারনাল অ্যান্ড চাইল্ড হেল্থ হাসপাতাল সূত্রে জানানো হয়েছে তাঁর স্ত্রী ২৭ বছরের জ্যাং চানের গর্ভযন্ত্রনার সময়ে জটিলতা তৈরি হয়েছিল। জোর করে হাপসাতালের ঘরে ঢুকে পড়েন লিউ। বললেন, "আমাকে বলা হয়েছিল আমার স্ত্রী অপারেশন থিয়েটারে রয়েছেন। কিন্তু আমার মনে হচ্ছিল অপারেশন থিয়েটার বন্ধ এবং ভিতরে কেউ নেই। বাইরে দাঁড়িয়ে আমি বুঝতে পারছিলাম না কী হচ্ছে ভিতরে। ওরা আমার মৃত স্ত্রীকে ফেলে বাড়ি চলে গিয়েছিল। যখন আমি ভিতরে যাই তখন অনেক দেরি হয়ে গিয়েছে। আমার স্ত্রী ততক্ষণে মারা গিয়েছেন। কোনও চিকিত্‍সকও ছিলেন না ধারেকাছে।"

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে লিউ ও তাঁর স্ত্রী জরুরিকালীন সিজারিয়ান করাতে রাজি ছিলেন না। তাই শেষপর্যন্ত অ্যামনিওটিক ফ্লুইড এমবলিজমে মৃত্যু হয়েছে জ্যাংয়ের। এই অবস্থায় অ্যামনিওটিক ফ্লুইড, ফিটাল কোষ বা চুলের অংশ মায়ের রক্তে মিশে যায়। যার ফলে অ্যালার্জি থেকে ফুসফুস ও হৃদপিন্ড বিকল হয়ে মৃত্যু হতে পারে।

যদিও হাসপাতালের কথা বিশ্বাস করতে রাজি নন লিউ। তিনি বলেন, "ওরা যাতে নিজেদের মতো গল্প বানিয়ে নিতে পারে সেইজন্য আমাকে অতক্ষণ বাইরে দাঁড় করিয়ে রেখেছিল। কিন্তু আমি সব কাগজপত্র, মেডিক্যাল রেকর্ড ও নথি দেখতে চাই।"

 

.