Imran Khan jailed: তোষাখানা মামলায় ইমরান ও তাঁর স্ত্রীর ১৪ বছর কারাদণ্ড, বিপুল টাকা জরিমানা

Imran Khan jailed: ১৪ বছরের সাজাই শুধু নয় সঙ্গে করা হয়েছে বিপুল টাকা জরিমান। দশ বছর থাকতে পারবেন না কোনও সরকারি পদে

Updated By: Jan 31, 2024, 12:29 PM IST
Imran Khan jailed: তোষাখানা মামলায় ইমরান ও তাঁর স্ত্রীর ১৪ বছর কারাদণ্ড, বিপুল টাকা জরিমানা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তোষাখানা মামলায় বড় ধাক্কা খেলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। দেশের জাতীয় সংসদ নির্বাচনের এক সপ্তাহ আগে ইমরান খানের বিরুদ্ধে হওয়া তোষাখানা মামলায় তাকে ও তাঁর স্ত্রী বুশরা বিবিকে ১৪ বছর কারাদণ্ডের আদেশ দিল পাক আদালত। গতকালই সরকারি গোপনীয়তা প্রকাশ মামলায় ইমরান খানকে ১০ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন-নয়া সরকার গড়ে পূর্ণাঙ্গ বাজেট পেশের বার্তা, অধিবেশনে হাঙ্গামার জন্য বিরোধীদের নিশানা মোদীর

২০১৮ সালে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার কয়েকমাস আগেই বুশরা বিবিকে বিয়ে করেন ইমরান কান। তোষাখানা মামলায় বুশরাকে হেফাজতে নিয়েছিল পাক পুলিস। সাজা ঘোষণা হলেও এখনই স্পষ্ট নয় যে ইমরান খানের দুটি সাজা কীভাবে কার্যকর করা হবে।

গত ৩০ জানুয়ারি দেশের গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস মামলায় দোষি সাব্যস্ত করা হয় ইমরান খানকে।  পাসপাশি শাহ মেহমুদ কুরেশিকেও একই সাজা দেওয়া হয়। অভিযোগ ওই নথি ছিল পাকিস্তানের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের যোগাযোগের কিছু সরকারি কাগজপত্র। তোষাখানার যে মামলায় ইমরান খান ও বুশরা বিবিকে ১৪ বছরের সাজা দেওয়া হয়েছে সেই রায়ে বসলা হয়েছে আগামী ১০ বছর বুশরা ও উইমরান খান কোনও সরকারি পদে থাকতে পারবেন না। পাশাপাশি দুজনকে ১৫৭ কোটি ৩০ লাখ রুপি জরিমানা করা হয়েছে। রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারেই তার বিচার সম্পন্ন হয়।

এদিন ইমরান খান বলেন, তোষাখানা মামলার সঙ্গে তাঁর স্ত্রীর কোনও সম্পর্ক নেই। তাঁকে টেনে এনে অপমান করা হচ্ছে। শুনানির জন্য় হাজিরা দিতে বলা হয়েছিল। তার আগেই কিছু না জানিয়েই রায় ঘোষণা করে দেওয়া হয়েছে। এটা প্রতারণা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের  AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.