হেলিকপ্টার দুর্ঘটনার ১১দিন পর ইসলামাবাদে প্রাণ হারালেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত

Updated By: May 19, 2015, 12:13 PM IST
হেলিকপ্টার দুর্ঘটনার ১১দিন পর ইসলামাবাদে প্রাণ হারালেন ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত

ইসলামাবাদ: ১১ দিন আগে উত্তর পাকিস্তানে দুর্ঘটনায় আহত পাকিস্তানে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত মঙ্গলবার মারা গেলেন। এই দুর্ঘটনায় আগেই প্রাণ হারিয়েছিলেন আরও ৭ জন।

পাকিস্তানের উত্তরে পার্বত্য অঞ্চলে যে মিলিটারি হেলিকপ্টারটি ভেঙে পড়েছিল তাতে প্রাণ গুরুতর আহত হন ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ৫৮ বছরের বুরহান মহম্মদ। এই দুর্ঘটনাতেই প্রাণ হারিয়েছিলেন তাঁর স্ত্রী, নরওয়ে ও ফিলিপাইনসের রাষ্ট্রদূতও। মারা যান পাকিস্তানের ৩ বিমানকর্মীও।

ইন্দোনেশিয়ার বিদেশ মন্ত্রী রেটনো মাসরুদি জানিয়েছেন ''আমাদের বিদেশ মন্ত্রক অন্যতম সেরা কূটনীতিককে হারাল।'' তালিবানি জঙ্গিরা এই হেলিকপ্টারকে গুলি করে ধ্বংস করার দাবি জানালেও, পাক সরকার সেই দাবি খারিজ করেছে। তাদের মতে ইঞ্জিন বিকল হওয়ার ফলেই মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে। একটি টুরিসিম প্রকল্পের পর্যবেক্ষণের জন্য হেলিকপ্টারটিতে সওয়ারি হয়েছিলেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা। কিন্তু কিছুটা উড়ানের পরেই একটি শূন্য স্কুল বাড়িতে এটি হঠাৎই ভেঙে পড়ে।

২০০৮ সাল থেকে ইসলামাবাদে ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রূপে কাজ করছিলেন মহম্মদ। বিদেশ মন্ত্রক জানিয়েছে আজই তাঁর দেহ ইন্দোনেশিয়ার ইওগিকারতাতে নিয়ে যাওয়া হবে।

পাকিস্তান জানিয়েছ হেলিকপ্টারটিতে মোট ১৭জন ছিলেন। পোল্যান্ড ও নেদারল্যান্ডের রাষ্ট্রদূতও এই দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন।

 

.