Japan PM Fumio Kishida: সভা চলাকালীন বীভৎস বিস্ফোরণ! অল্পের জন্য প্রাণে বাঁচলেন জাপানের প্রধানমন্ত্রী

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার ওপর প্রাণঘাতী হামলা, বোমা বিস্ফোরণে অল্পের জন্য প্রাণে বাঁচলেন কিসিদা। প্রধানমন্ত্রী যখন ভাষণ দিচ্ছিলেন, সেইসময় তাঁর কাছে পাইপের মতো একটি বস্তু ছোড়া হয়।

Updated By: Apr 15, 2023, 01:59 PM IST
Japan PM Fumio Kishida: সভা চলাকালীন বীভৎস বিস্ফোরণ! অল্পের জন্য প্রাণে বাঁচলেন জাপানের প্রধানমন্ত্রী
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অল্পের জন্য রক্ষা পেলেন জাপানের প্রধানমন্ত্রী। ফুমিও কিসিদার সভা চলাকালীন স্মোক বোমা ও বিস্ফোরণ ঘটানো হয় বলে খবর জাপান পুলিস সূত্রে। প্রধানমন্ত্রীকে নিরাপদে সরিয়ে নিয়ে যান নিরাপত্তারক্ষীরা। ইতিমধ্যেই একজনকে গ্রেফতার করা হয়েছে। এদিন বক্তৃতা চলাকালীন প্রধানমন্ত্রী লক্ষ্য করে পাইপ বোমা নিক্ষেপ করা হয়। যদিও এই ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচেছেন কিসিদা। 

আরও পড়ুন, Earthquake Strikes Indonesia: সমুদ্রের নীচে শক্তিশালী ভূমিকম্প! সুনামি কত ভয়ংকর হবে?

শনিবার ওয়াকাহামায় একটি মৎস্য বন্দরে সফরের সময় কিশিদা ভাষণ শুরু করার পরই সেই ঘটনা ঘটেছে। এনএইচকে টেলিভিশনের ফুটেজে দেখা গিয়েছে যে বিস্ফোরণের শব্দের পরই আতঙ্কে মানুষজন দৌড়ে পালানোর চেষ্টা করেন। তার মধ্যেই ওই ব্যক্তিকে ধরে ফেলে পুলিস। জানা গিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রার্থীর সমর্থনে একটি অনুষ্ঠানে বক্তব্য দিতে এসেছিলেন প্রধানমন্ত্রী। দ্য জাপান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ফুমিও কিসিদা ওয়াকায়ামা সিটিতে ভাষণ দেওয়ার সময়ই এই বিস্ফোরণ হয়। ‘স্মোক বোমা’ নিক্ষেপের পর ধোঁয়ায় ছেয়ে যায় সভাস্থল। বিস্ফোরণের পর ঘটনাস্থলে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

তবে বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত জাপান সরকার বা পুলিসের তরফে সরকারিভাবে কোনও মন্তব্য করা হয়নি। সেই পরিস্থিতিতে বিভিন্ন মহল থেকে বিভিন্ন দাবি করা হচ্ছে। প্রসঙ্গত, গত বছর জুলাই মাসে বক্তৃতা দেওয়ার সময় প্রকাশ্যেই গুলি করে খুন করা হয় জাপানের তৎকালীন প্রধানমন্ত্রী শিনজো আবেকে৷ এই ঘটনার পরই দেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তা কয়েক গুন বাড়িয়েছে জাপান৷ 

আরও পড়ুন, Texas: ডেয়ারি ফার্মে ভয়ংকর বিস্ফোরণ! বিধ্বংসী আগুনে মৃত্যু ১৮ হাজার গরুর...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.