তোলপাড় মাছ-মেলা, পেল্লাই কাতলার দাম ১ লাখ ২০ হাজার

১৩ জানুয়ারি শুরু হয়েছে ওই মত্স মেলা। এসেছে বহু ধরনের মাছ। মেলায় হবিগঞ্জের এক ব্যবসায়ী মেলায় কয়েক লাখ টাকার মাছ এনেছেন। তার মধ্যে রয়েছে ওই দৈত্যাকার কাতলা

Updated By: Jan 14, 2019, 02:24 PM IST
তোলপাড় মাছ-মেলা, পেল্লাই কাতলার দাম ১ লাখ ২০ হাজার

নিজস্ব প্রতিবেদন: খাবেন কী, দাম শুনেই ভিড়মি খাবেন। বাংলাদেশের মৌলবিবাজারের শেরপুরে শুরু হয়েছে মত্স মেলা। সেখানেই এসেছে এক পেল্লাই কাতলা মাছের। ওজন ৬০ কেজি। তার আকাশ সমান দাম হেঁকেছেন বিক্রেতা।

আরও পড়ুন-দিল্লিতে মহিলার সঙ্গে বচসার জেরে ক্ষমা চাইতে হল পাক কূটনীতিককে

পৌষ সংক্রান্তি উপলক্ষে ১৩ জানুয়ারি শুরু হয়েছে ওই মত্স মেলা। এসেছে বহু ধরনের মাছ। মেলায় হবিগঞ্জের এক ব্যবসায়ী মেলায় কয়েক লাখ টাকার মাছ এনেছেন। তার মধ্যে রয়েছে ওই দৈত্যাকার কাতলা।

মানুষ হামলে পড়েছেন ওই মাছ দেখতে। এদের মধ্যে অনেক ক্রেতাও রয়েছে। তবে দাম একেবারে গায়ে ছ্যাঁকা দেওয়ার মতো। অনুমান মাছটির বয়স ১০-১২ বছর। মাছের মালিক তার দাম হেঁকেছেন ১ লাখ ২০ হাজার টাকা। অর্থাত্ ব্যাগভর্তি টাকা আনতে হবে নয়তো চেকে পেমেন্ট।

আরও পড়ুন-এক যুবকের মাথা কেটে ফুটবল খেলেছিল রামুয়া, সোদপুর শুটআউটকাণ্ডে ভয়ঙ্কর তথ্য

সংবাদমাধ্যমের খবর শেরপুরের ওই মাছ মেলার ঐতিহ্য দুশো বছরের। এবারও কমপক্ষে দুশো মাছের দোকান বসেছে। এদের মধ্যে ৩০টি আড়ত। বিশালাকার ওই কাতলা মাছের মালিকের দাবি তিনি মাছটি কিনে এনেছেন মৌলবিবাজারের হাকালুকি থেকে। জানা যাচ্ছে মেলায় প্রতি বছর ১৫ কোটির বেশি টাকার কেনাবেচা হয়।

 

.