মাথার খুলি খুলে চিকিত্সকের মনে হল এটা তো সেই রোগী নয়!

নাইরোবির কেনিয়াটা ন্যাশনাল হাসপাতালের এমন বেনজির ঘটনায় দেশজুড়ে তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়াও সেই বিতর্কে ঘি ঢেলেছে

Updated By: Mar 3, 2018, 06:36 PM IST
মাথার খুলি খুলে চিকিত্সকের মনে হল এটা তো সেই রোগী নয়!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অপারেশন টেবিলে ততক্ষণে রোগীর খুলি খুলে ফেলেছেন চিকিত্সকরা। হঠাত্ খেয়াল করেন যে অস্ত্রোপচার করতে যে অভিযানে নেমেছিলেন, এ সেই রোগী তো নয়! কিন্তু এখন উপায়! সেই রোগীর ফের অস্ত্রোপচার করে বিষয়টিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছিলেন চিকিত্সকরা। তবে, তা সম্ভব হয়নি। অপারেশন টেবিল থেকে সোজা কেনিয়ার রাজপথে নেমে এসেছে বিষয়টি।

আরও পড়ুন- দুই ভারতীয় ব্যবসায়ীর কোটি টাকার রত্ন ছিনতাই প্যারিস মেট্রোর সামনে

নাইরোবির কেনিয়াটা ন্যাশনাল হাসপাতালের এমন বেনজির ঘটনায় দেশজুড়ে তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়াও সেই বিতর্কে ঘি ঢেলেছে। এরপরই তড়িঘড়ি হস্তক্ষেপ করে হাসপাতাল কর্তৃপক্ষ। শুক্রবার হাসাপাতালের এগজিকিউটিভকে এ জন্য বরখাস্ত করা হয়। পাশাপাশি দুই নার্স এবং অ্যানাথেটিস্টকেও সরানো হয়েছে বলে দাবি হাসপাতালের।

আরও পড়ুন- খোঁজ মিলল বিশ্বের সবচেয়ে পুরনো উল্কির

ঘটনাটি ঘটেছে ১৮ ফেব্রুয়ারি। জানা যাচ্ছে, রোগীর শরীরে লাগানো ট্যাগ অদবদল হয়ে যাওয়ার কারণেই এই ভুল হয়েছে। অস্ত্রোপচার হওয়া ওই  রোগীটি মাথা ফুলে যাওয়ার কারণে ভর্তি হয়েছিলেন। হাসপাতাল কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, রোগীর শারীরিক অবস্থা এই মুহূর্তে ঠিক রয়েছে।

আরও পড়ুন- চিনা কন্ডোম মাপে ছোট

.