Moscow Attack: বিস্ফোরণে তরল দাহ্যবস্তুর ব্য়বহার, মস্কোয় জঙ্গি হামলায় মৃত বেড়ে ১১৫!

এই ঘটনায় দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট গ্রুপ। তদন্ত শুরু করেছে রাশিয়ার তদন্তকারী সংস্থা।

Updated By: Mar 23, 2024, 05:11 PM IST
Moscow Attack: বিস্ফোরণে তরল দাহ্যবস্তুর ব্য়বহার, মস্কোয় জঙ্গি হামলায় মৃত বেড়ে ১১৫!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মস্কোয় জঙ্গি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১১৫। আহত কমপক্ষে ১৮৭। জানা যাচ্ছে, হামলাকারীরা মস্কো সেন্ট্রাল কনসার্ট হলে আগুন ধরিয়ে দিতে 'তরল দাহ্যবস্তু' ব্যবহার করেছিল। ইতিমধ্যেই হামলার ঘটনায় ১১ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে মূল হামলাকারীদের খোঁজ পাওয়ার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। ওদিকে এই হামলার জেরে বাতিল করা হয়েছে সোমবারের রাশিয়া বনাম প্যারাগুয়ের ফ্রেন্ডলি ম্যাচ। 

মস্কোর কনসার্ট হলে হামলার পরই এই ঘটনায় দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট গ্রুপ। হামলার দায় স্বীকার করে ইসলামিক স্টেট গ্রুপ জানিয়েছে, তাদের যোদ্ধারা মস্কো সংলগ্ন এক কনসার্ট হলের বাইরে একটি বড় মাপের জমায়েতের উপর হামলা চালিয়েছে। তারপর নিরাপদে আবার ফিরেও এসেছে। হামলার ঘটনায় তীব্র নিন্দা করেছে রাশিয়ার বিদেশ মন্ত্রক। তদন্ত শুরু করেছে রাশিয়ার তদন্তকারী সংস্থা। জানা গিয়েছে, সেনা উর্দিতেই হামলাকারীরা কনসার্ট হলের ভিতর ঢোকে। তারপর গুলি চালাতে শুরু করে। গ্রেনেড ছুঁড়তে থাকে।

হামলার যে ছবি সামনে এসেছে তাতে দেখা যাচ্ছে, হলের ভিতর আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলছে। হল থেকে ঘন কালো ধোঁয়া বেরচ্ছে। হামলার সঙ্গে সঙ্গেই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ে সেনা ও বিপর্যয় মোকাবিলা দল। হামলার ঘটনায় তীব্র নিন্দা করেছে ভারতও। এই বিপদের সময়ে 'বন্ধু' রাশিয়ার পাশে থাকার বার্তা দিয়েছে ভারত। এক্স হ্যান্ডেলে পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন, Kate Middleton: মারণরোগ ক্যানসারে আক্রান্ত ব্রিটিশ রাজবধূ! ভিডিয়ো মেসেজ জানালেন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.