মৃত সন্তানের দেহ ফ্রিজের ভিতর ঢুকিয়ে রাখলেন মা!

জন্মের পরই মৃত্যু হয়েছে সন্তানের। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের তরফে বলা হয়, ডেথ সার্টিফিকেট পেতে দেরি হবে। বাধ্য হয়ে মৃত শিশুকে সঙ্গে নিয়েই হাসপাতাল থেকে বাড়ি ফিরে আসেন মা। বাড়ি ফিরে মৃত সন্তানের দেহকে ফ্রিজে ঢুকিয়ে রাখেন তিনি।

Updated: Dec 7, 2017, 03:25 PM IST
মৃত সন্তানের দেহ ফ্রিজের ভিতর ঢুকিয়ে রাখলেন মা!

নিজস্ব প্রতিবেদন : জন্মের পরই মৃত্যু হয়েছে সন্তানের। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের তরফে বলা হয়, ডেথ সার্টিফিকেট পেতে দেরি হবে। বাধ্য হয়ে মৃত শিশুকে সঙ্গে নিয়েই হাসপাতাল থেকে বাড়ি ফিরে আসেন মা। বাড়ি ফিরে মৃত সন্তানের দেহকে ফ্রিজে ঢুকিয়ে রাখেন তিনি।

পেরুর বাসিন্দা মোনিকা পালোমিনো। গর্ভাবস্থার মাত্র ২৫ সপ্তাহের মাথায় শনিবার সন্তানের জন্ম দেন মোনিকা। এদিকে সময়ের অনেক আগে অপরিণত অবস্থায় জন্মগ্রহণের জন্য সোমবারই মৃত্যু হয় সেই শিশুর। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের তরফে বলা হয়, মৃত শিশুর ডেথ সার্টিফিকেট পেতে সময় লাগবে। একইসঙ্গে বলা হয়, ডেথ সার্টিফিকেট না পাওয়া পর্যন্ত মৃতদেহটি রেখে দেওয়ার জন্যও।

এরপরই ডায়াপার জড়ানো সন্তানের মৃতদেহ নিয়ে বাড়ি চলে আসেন মোনিকা। বাড়ি ফিরে বাড়ির ফ্রিজের ভিতর সন্তানের মৃতদেহ ঢুকিয়ে রাখেন তিনি। ফ্রিজের উপর 'ডু নট টাচ' সতর্কবার্তাও লিখে দেন মোনিকা। তাঁর অভিযোগ, হাসপাতাল থেকে তাঁকে বাধ্য করা হয় সন্তানের মৃতদেহ নিয়ে বাড়ি আসার জন্য। সন্তানের মৃতদেহ গ্রহণ না করলে কোনওভাবেই হাসপাতাল থেকে তাঁকে ছাড়া হচ্ছিল না। এদিকে ডেথ সার্টিফিকেট ছাড়া মৃত সন্তানের শেষকৃত্য করাও সম্ভব হয়নি তাঁর পক্ষে।

আরও পড়ুন, গ্রাহকের হাতেই এবার একাধিক পিএফ অ্যাকাউন্ট সংযুক্তিকরণের রাশ

এই ঘটনায় হাসপাতালের বিরুদ্ধে নিয়ম লঙ্ঘনের অভিযোগ তুলেছেন মোনিকা। ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষ।