পাকিস্তানের বিরুদ্ধে উনি এখন মোদীর ভাষায় কথা বলছেন, শরিফকে তুলোধনা ইমরানের

মুম্বই হামলায় পাক জঙ্গিদের জড়িত থাকার প্রসঙ্গ তুলে এখন বিরোধীদের নিশানায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। দেশকে কাঠগড়ায় তোলায় তাঁকে মীর জাফর বলতেও ছাড়লেন না তেহরিক-ই-ইনসাফ পার্টি প্রধান ইমরান খান।

Updated By: May 13, 2018, 06:25 PM IST
পাকিস্তানের বিরুদ্ধে উনি এখন মোদীর ভাষায় কথা বলছেন, শরিফকে তুলোধনা ইমরানের

নিজস্ব প্রতিবেদন: মুম্বই হামলায় পাক জঙ্গিদের জড়িত থাকার প্রসঙ্গ তুলে এখন বিরোধীদের নিশানায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। দেশকে কাঠগড়ায় তোলায় তাঁকে মীর জাফর বলতেও ছাড়লেন না তেহরিক-ই-ইনসাফ পার্টি প্রধান ইমরান খান।

আরও পড়ুন-রবিবারের বারবেলায় বৃষ্টিতে স্নান করল ৫ জেলা

কী বলেছিলেন নওয়াজ শরিফ? পাকিস্তানের বিশিষ্ট সংবাদ পত্র দ্যা ডন-কে দেওয়া এক সাক্ষাতকারে মুম্বই হামলার প্রসঙ্গ টেনে আনেন শরিফ। প্রাক্তন পাক প্রধানমন্ত্রী বলেন, ‘পাকিস্তানের মাটিতে জঙ্গিরা সক্রিয়। ওদের নন স্টেট অ্যাক্টর বলা হচ্ছে। কিন্তু সীমান্ত পেরিয়ে মুম্বইয়ে ঢুকে ওদেরকে কি আমরা ১৫০ জন মানুষকে খুন করার অনুমতি দিতে পারি? কেন আমরা ওদের বিচার এখনও শেষ করতে পারছি না?’

পাকিস্তানে রাজনীতিবিদদের উপরে জঙ্গিদের চাপ সম্পর্কে বলতে গিয়ে নওয়াজ শরিফ বলেন, ওই চাপ কাটিয়ে ওঠার লক্ষ্যেই আমরা কাজ করছি। কিন্তু ওই ধরনের কোনও চাপ কোনও ভাবেই মেনে নেওয়া ‌যায় না।

আরও পড়ুন-ডিভোর্সের মামলা চলছে, বন্ধুকে দিয়ে স্ত্রীর শ্লীলতাহানি স্বামীর

শরিফের ওই মন্তব্যকে লুফে নিয়েছেন ইমরান খান। রবিবার একটি ট্যুইট করে শরিফকে তুলোধনা করেন তিনি। লিখেছেন, ‘নওয়াজ শরিফ হলেন আজকের দিনের মীর জাফর। নিজের আখের গোছানোর জন্য উনি ব্রিটিশদের সঙ্গে গাঁটছড়া বেঁধে দেশকে বিক্রি রার পরিকল্পনা করেছেন। ছেলের কোম্পানিতে গচ্ছিত ৩০০ বিলিয়ন রুপি বাঁচানোর জন্য উনি এখন মোদীর ভাষায় কথা বলছেন।’

.