New Zealand: শ্বাসে মদের গন্ধ! গাড়ি দুর্ঘটনার পরেই পদত্যাগ আইনমন্ত্রীর...

New Zealand Justice Minister Resigns: পুলিস মদ্যপ অবস্থায় বেপরোয়া ভাবে গাড়ি চালানোর অভিযোগে গ্রেফতার করে তাঁকে। এর পরেই পদত্যাগের কথা ঘোষণা করেন ৩৯ বয়সী কিরি অ্যালান।

Updated By: Jul 26, 2023, 04:53 PM IST
New Zealand: শ্বাসে মদের গন্ধ! গাড়ি দুর্ঘটনার পরেই পদত্যাগ আইনমন্ত্রীর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজধানী ওয়েলিংটনে একটি গাড়ি দুর্ঘটনা ঘটানোর পর 'ব্রিদ অ্যানালাইজারস ডিটেকশন' পরীক্ষা হয় নিউ জিল্যান্ডের আইনমন্ত্রী কিরি অ্যালানের। সেই পরীক্ষায় তিনি উত্তীর্ণ হতে পারেননি। সে দেশের পুলিস মদ্যপ অবস্থায় বেপরোয়া ভাবে গাড়ি চালানোর অভিযোগে গ্রেফতার করে তাঁকে। এর পরেই পদত্যাগের কথা ঘোষণা করেন কিরি অ্যালান। প্রসঙ্গত, আগামী অক্টোবরে নিউ জিল্যান্ডে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

আরও পড়ুন: Cambodia: পদত্যাগ করলেন প্রধানমন্ত্রী! বিরোধীদের চাপে নাকি অন্য কোনও কারণে...

কয়েকদিন আগে রাতে অ্যালানের গাড়ি দুর্ঘটনায় পড়েছিল। তবে সেখানে হতাহতের কোনও ঘটনা ঘটেনি। যদিও নিউ জিল্যান্ডের পুলিস গ্রেফতার করেছিল আইনমন্ত্রীকে। গ্রেফতারির পরে পুলিস অ্যালানকে চার ঘণ্টা থানায় বসিয়ে রেখে তরপর ছেড়ে দেয়। দু'এক দিনের মধ্যেই তাঁর আদালতে উপস্থিত করার কথা ছিল। 

কিন্তু এরই মধ্যে পদত্যাগ করেন আইনমন্ত্রী কিরি অ্যালান। দুর্ঘটনার পরের দিন তিনি বলেওছিলেন-- আমার গতকালের কর্মকাণ্ড বলছে যে, (সেদিন) আমি ভাল ছিলাম না! এদিকে অ্যালানের বিষয়ে মন্তব্য করেন স্বয়ং প্রধানমন্ত্রীও। 'অ্যালান ভয়াবহ মানসিক চাপের মধ্য দিয়ে যাচ্ছেন' বলে জানান প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স। গত মার্চের পর বর্তমান প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্সের মন্ত্রিসভায় অ্যালান চতুর্থ মন্ত্রী যিনি পদত্যাগ করলেন। 

আরও পড়ুন: Oppenheimer: কেন ওপেনহাইমারকে ভারতীয় নাগরিকত্ব দিতে চেয়েছিলেন নেহরু?

মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেও অ্যালান এখনও পার্লামেন্টর সদস্য রয়েছেন বলেই জানা গিয়েছে। সোমবার এক বিবৃতিতে অ্যালান বলেনও, তিনি এই বিশ্বাসেই পার্লামেন্টে ফিরছেন যে, কাজের মধ্যে দিয়ে তিনি তাঁর ব্যক্তিগত জীবনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম হবেন। শুধু তাই নয়, রাজনীতিক্ষেত্রে নিজের ভবিষ্যৎ গড়ার উপরই এবার মনোযোগ দেবেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.