ট্রাম্পের অভিবাসন নীতিতে ঢুকতে পারে পাকিস্তানের নাম

ট্রাম্পের অভিবাসন নীতিতে ঢুকে পড়তে পারে পাকিস্তানের নামও। এমনই ইঙ্গিত হোয়াইট হাউসের। ট্রাম্পের কোপে আপাতত সিরিয়া সহ মুসলিম প্রধান সাতটি দেশ। খসড়া নির্দেশনামায় সই করেছেন ট্রাম্প। এই সিদ্ধান্তের পিছনে সন্ত্রাস মোকাবিলাই যে লক্ষ্য তা বারবার বলার চেষ্টা করছেন মার্কিন প্রশাসনের কর্তারা।

Updated By: Jan 30, 2017, 09:46 AM IST
ট্রাম্পের অভিবাসন নীতিতে ঢুকতে পারে পাকিস্তানের নাম

ওয়েব ডেস্ক: ট্রাম্পের অভিবাসন নীতিতে ঢুকে পড়তে পারে পাকিস্তানের নামও। এমনই ইঙ্গিত হোয়াইট হাউসের। ট্রাম্পের কোপে আপাতত সিরিয়া সহ মুসলিম প্রধান সাতটি দেশ। খসড়া নির্দেশনামায় সই করেছেন ট্রাম্প। এই সিদ্ধান্তের পিছনে সন্ত্রাস মোকাবিলাই যে লক্ষ্য তা বারবার বলার চেষ্টা করছেন মার্কিন প্রশাসনের কর্তারা।

ট্রাম্পের এই নীতিকে ধাক্কা দিয়ে আমেরিকায় শরণার্থীদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ জারিও করেছে মার্কিন আদালতও। তবে এরপরও দমতে রাজি নন প্রেসিডেন্ট ট্রাম্প। হোয়াইট হাউসের পক্ষ থেকে স্পষ্ট করে দেওয়া হয়েছে, অদূর ভবিষ্যতে পাকিস্তান বা আফগানিস্তানের নামও এই তালিকায় থাকতে পারে।

আরও পড়ুন- ট্রাম্পের সিদ্ধান্তে বিতর্ক-বিক্ষোভের ঝড়

মার্কিন প্রশাসনের ব্যাখ্যা, এই দেশগুলিতে জঙ্গি ঘাঁটি রয়েছে এবং সেখানে প্রশিক্ষিত হয় জঙ্গিরা। তবে তার আগে পাকিস্তান, আফগানিস্তান সহ এমন বেশ কয়েকটি দেশের থেকে আমেরিকায় যাঁরা আসছেন, বা যাঁরা এই সমস্ত দেশে যাচ্ছেন, তাঁদের ওপর নজরদারি রাখা হবে। এরপরই এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে মার্কিন প্রশাসন।

আরও পড়ুন- ট্রাম্পের সিদ্ধান্তে বিক্ষোভ জন এফ কেনেডি বিমানবন্দরে, পাল্টা হুঁশিয়ারি ইরানের

.