দিল্লিতে পাক দূতাবাসের চার কর্মীকে ফিরিয়ে নিতে চলেছে ইসলামাবাদ

দিল্লিতে পাক দূতাবাসের চার কর্মীকে ফিরিয়ে নিতে চলেছে ইসলামাবাদ। চরবৃত্তির অভিযোগে হাই-কমিশনের কর্মী মেহমুদ আখতারকে সম্প্রতিবহিষ্কার করেছে দিল্লি। মেহমুদের বয়ানের ভিত্তিতে দূতাবাসের চার কর্মীকে ইসলামাবাদ ফিরিয়ে নিতে পারে বলে সংবাদপত্র ডনের খবর। কর্মাশিয়াল কাউন্সেলর সৈয়দ ফারুক হাবিব এবং ফার্স্ট সেক্রেটারি খাদিম হুসেন, মুদাসসির চিমা ও শাহিদ ইকবালকে দেশে ফেরানো হতে পারে বলে জানিয়েছে পাক বিদেশমন্ত্রক।

Updated By: Nov 1, 2016, 09:33 PM IST
দিল্লিতে পাক দূতাবাসের চার কর্মীকে ফিরিয়ে নিতে চলেছে ইসলামাবাদ

ওয়েব ডেস্ক: দিল্লিতে পাক দূতাবাসের চার কর্মীকে ফিরিয়ে নিতে চলেছে ইসলামাবাদ। চরবৃত্তির অভিযোগে হাই-কমিশনের কর্মী মেহমুদ আখতারকে সম্প্রতিবহিষ্কার করেছে দিল্লি। মেহমুদের বয়ানের ভিত্তিতে দূতাবাসের চার কর্মীকে ইসলামাবাদ ফিরিয়ে নিতে পারে বলে সংবাদপত্র ডনের খবর। কর্মাশিয়াল কাউন্সেলর সৈয়দ ফারুক হাবিব এবং ফার্স্ট সেক্রেটারি খাদিম হুসেন, মুদাসসির চিমা ও শাহিদ ইকবালকে দেশে ফেরানো হতে পারে বলে জানিয়েছে পাক বিদেশমন্ত্রক।

আরও পড়ুন- গ্রেফতার হল আরও এক পাক গুপ্তচর

উল্লেখ্য, কিছুদিন আগেই দিল্লিতে গ্রেফতার হয় পাক হাইকমিশনের পদস্থ কর্মী। চর সন্দেহে তাকে আটক করা হয়েছিল। সন্দেহভাজন অফিসারকে হেফাজতে নিয়েছিল আইবি। ধৃতের কাছে উদ্ধার হয়েছে বহু নথি।  ISI নেটওয়ার্কের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ওই অফিসারের বিরুদ্ধে। এই ঘটনায় পাক হাইকমিশনারকে তলব করেছিল বিদেশমন্ত্রক। অন্যদিকে এই ঘটনা ভারত ভিয়েনা চুক্তি লঙ্ঘন করেছে বলে পাল্টা তোপ দেগেছে পাকিস্তান। কিন্তু শেষ পর্যন্ত পাকিস্তানের পিছু হঠার ইঙ্গিতই পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন- চরবৃত্তির অভিযোগে আটক পাক হাইকমিশনের অফিসার

.