Pakistan: রক্তাক্ত পাকিস্তান! পরপর বিস্ফোরণে কেঁপে উঠল দেশের দ্বিতীয় বৃহত্তম নৌ-বিমানঘাঁটি...

Pakistan: রক্তাক্ত হল পাকিস্তান। জঙ্গি হামলায় পরপর বিস্ফোরণ! কেঁপে উঠল পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম নৌ-বিমানঘাঁটি। মঙ্গলবার ভোরে অতর্কিত এই হামলায় বিভ্রান্ত হয়ে পড়ল পুরো টুবুর্ট বিমানঘাঁটি চত্বর!

Updated By: Mar 26, 2024, 12:56 PM IST
Pakistan: রক্তাক্ত পাকিস্তান! পরপর বিস্ফোরণে কেঁপে উঠল দেশের দ্বিতীয় বৃহত্তম নৌ-বিমানঘাঁটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের জঙ্গি হামলা! এবার জঙ্গি হামলায় কেঁপে উঠল পাকিস্তান। সেখানে ঘটল পরপর বিস্ফোরণ! কেঁপে উঠল পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম নৌ-বিমানঘাঁটি। আজ, মঙ্গলবার ভোরে অতর্কিত এই হামলায় সম্পূর্ণ বিভ্রান্ত হয়ে পড়ল টুবর্ট বিমানঘাঁটি চত্বর!কাকভোরেই রক্তাক্ত হওয়া পাকিস্তান নিয়ে হতচকিত সারা বিশ্ব! এদিনের টুর্বুট বিমানঘাঁটিতে হামলা এই নিয়ে চলতি সপ্তাহে দু-বার এবং চলতি বছরে তিনবার চালাল বিএলএ!

আরও পড়ুন: Moscow Terror Attack: ভয়ংকর! মস্কোকাণ্ডে ধৃত 'সন্ত্রাসবাদী'র পুরুষাঙ্গে জড়ানো ইলেকট্রিকের তার... বিস্ফোরণ!

জঙ্গি হামলায় পরপরই হামলাকারীদের সঙ্গে পাক সেনার গুলির লড়াই শুরু হয়। হামলার দায় স্বীকার করেছে বিচ্ছিন্নতাবাদী সংগঠন 'বালুচিস্তান লিবারেশন আর্মি' (BLA)। 

এই হামলায় অন্তত ৪টি হেলিকপ্টার ও ৩টি ড্রোন ধ্বংস করে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। একাধিক গাড়ি নিশানা করে বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে জানা গিয়েছে। অন্তত জনাবারো পাকসেনার মৃত্যু হয়েছে বলেও দাবি 'বালুচিস্তান লিবারেশন আর্মি'-র। হামলায় যাঁরা আহত হয়েছেন তাঁদের টুর্বট হাসপাতালে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: Papua New Guinea: রিখটার স্কেলে প্রায় ৭! ভয়ংকর ভূমিকম্পে ভেঙে চুরমার গোটা এলাকা; কতজনের মৃত্যু?

মঙ্গলবার ভোররাতে অতর্কিতে টুর্বট নৌ-বিমাঘাঁটিতে হামলা চালায় বিএলএ। তারা বিমানঘাঁটিতে ঢোকার চেষ্টাই চালাচ্ছিল বলে জানা গিয়েছে। বিমানঘাঁটিতে কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা তাদের বাধা দিতেই তারা হামলা শুরু করে। নিরাপত্তারক্ষীরাও পাল্টা জবাব দেয়। দু-পক্ষের মধ্যে তীব্র গুলির লড়াই হয়। গোলাগুলিতে ৪ জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে, তাদের কাছ থেকে হ্যান্ডগ্রেনেড-সহ স্বয়ংক্রিয় অস্ত্রও উদ্ধার হয়েছে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.