King Charles' Coronation: মুম্বইয়ের ডাব্বাওয়ালারও কি ব্রিটেনের রাজার অভিষেকে যাচ্ছেন?

King Charles' Coronation: জানা গিয়েছে যে, ৭৪ বছরের চার্লসের অভিষেক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য নিমন্ত্রণপত্র এসেছে বাণিজ্যনগরীর এই বিখ্যাত ডাব্বাওয়ালাদের কাছে। ডাব্বাওয়ালাদের রাজার জন্য উপহার কিনতেও দেখা গিয়েছে। 

Updated By: May 3, 2023, 05:47 PM IST
King Charles' Coronation: মুম্বইয়ের ডাব্বাওয়ালারও কি ব্রিটেনের রাজার অভিষেকে যাচ্ছেন?
জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ের বিখ্যাত ডাব্বাওয়ালার কি ব্রিটেনের রাজার অভিষেকে যাচ্ছেন? কেন যাচ্ছেন? যাচ্ছেন, কেননা, জানা গিয়েছে যে, ৭৪ বছরের চার্লসের অভিষেক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য নিমন্ত্রণপত্র এসেছে বাণিজ্যনগরীর এই বিখ্যাত ডাব্বাওয়ালাদের কাছে। না, কোনও আজগুবি গপ্পো নয়। মঙ্গলবার এই ডাব্বাওয়ালাদের রাজার জন্য উপহার কিনতেও দেখা গিয়েছে। ডাব্বাওয়ালা কমিউনিটি রাজার জন্য কিনেছে একটি পুনেরি পাগড়ি আর একটি শাল। 
 
 
মুম্বই ডাব্বাওয়ালাদের মুখপাত্র বিষ্ণু কালদোকে সংবাদমাধ্যমে জানিয়েছেন, মুম্বই ডাব্বাওয়ালাদের সঙ্গে ব্রিটেনের রাজপরিবারের সম্পর্ক খুবই ভালো। রাজার বিয়েতেও দুজন ডাব্বাওয়ালা আমন্ত্রিত ছিলেন। তিনি আরও জানান, ব্রিটিশ রাজপরিবারের এই আমন্ত্রণের জন্য তাঁরা রীতিমতো গর্বিত। চার্লস রাজা হতে চলেছেন। তাই আমরা বারকারি কমিউনিটির একটি শাল ও পুনেরি পাগড়ি তাঁর জন্য উপহার পাঠাচ্ছি। 
 
 
২০০৩ সালে যখন ভারতে এসেছিলেন চার্লস থ্রি তখন মুম্বইয়ের চার্চগেটে ডাব্বাওয়ালাদের সঙ্গে দেখা করেছিলেন তিনি। এর পরে ২০০৫ সালে তাঁর সঙ্গে যখন ক্যামিলা পার্কারের বিয়ে হয় তখন ডাব্বাওয়ালাদের কাছে সেই বিবাহ-অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ এসেছিল। 

তার পর গত বছর ২০২২ সালে রানি দ্বিতীয় এলিজাবেথ প্রয়াত হলেন। তখন মুম্বই ডাব্বাওয়ালা অ্যাসোসিয়েশন তাদের শোকজ্ঞাপন করেছিল। দেখতে গেলে মুম্বই ডাব্বাওয়ালাদের সঙ্গে ব্রিটেনের রাজ পরিবারের সম্পর্ক আজকের নয়। 

.