Rishi Sunak Attends Diwali: দীপাবলিতে ডাউনিং স্ট্রিটে নিজের হাতে প্রদীপ জ্বাললেন ঋষি সুনাক...

Rishi Sunak Attends Diwali: দীপাবলিতে শুভেচ্ছা জানিয়েছেন নতুন প্রধানমন্ত্রী। জানিয়েছেন তাঁর এক সুন্দর স্বপ্নের কথাও। দীপাবলি উদযাপনের ছবি টুইট করে তিনি লেখেন-- এমন এক ব্রিটেন গড়ার চেষ্টা করব, যেখানে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম নির্বিঘ্নে তাদের প্রদীপ জ্বালাতে পারবে।

Updated By: Oct 27, 2022, 04:43 PM IST
Rishi Sunak Attends Diwali: দীপাবলিতে ডাউনিং স্ট্রিটে নিজের হাতে প্রদীপ জ্বাললেন ঋষি সুনাক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রদীপ জ্বলে উঠল ব্রিটেনে। দীপাবলির দীপ। প্রদীপের আলোয় উদ্ভাসিত হয়ে উঠল ১০ নম্বর ডাউনিং স্ট্রিট। সেখানে নিজের হাতে দীপাবলির আলো জ্বালালেন ব্রিটেনের নবনির্বাচিত প্রধানমন্ত্রী ঋষি সুনাক। ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে এই আয়োজন করতে পেরে তিনি খুশি বলে জানিয়েছেন। বুধবার রাতে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে নিজের বাসভবনে দীপাবলির আয়োজন করলেন তিনি। দীপাবলিতে শুভেচ্ছাও জানিয়েছেন নতুন প্রধানমন্ত্রী। জানিয়েছেন তাঁর এক সুন্দর স্বপ্নের কথাও। সেই ছবি টুইট করে তিনি লেখেন, 'এমন এক ব্রিটেন গড়ার চেষ্টা করব, যেখানে আমাদের সন্তানসন্ততিরা নির্বিঘ্নে তাদের প্রদীপ জ্বালাতে পারবে।' ঋষি সুনাকের দীপাবলি উদযাপন অবশ্য এবারই প্রথম নয়। এর আগে ২০২০ সালে চ্যান্সেলর থাকাকালীন তাঁর বাসভবন ১১ নম্বর ডাউনিং স্ট্রিটেও প্রদীপ জ্বালাতে দেখা গিয়েছিল তাঁকে। এদিকে, দীপাবলির উদযাপনের মধ্যেই প্রধানমন্ত্রী হওয়ায় তাঁকে দীপাবলির শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ব্রিটিশ ও ভারতীয়দের মধ্যে এক সেতু হয়ে থাকবেন সুনাক, এমন প্রত্যাশার কথাই জানিয়েছেন মোদী।

আরও পড়ুন: ইরানের ৪০০ ড্রোন নিয়ে ইউক্রেনে আক্রমণ রাশিয়ার

মঙ্গলবার সুনাক যখন বাকিংহাম প্যালেসে যান, সেখানে রাজা চার্লস তাঁকে দীপাবলির মিষ্টি দেন। যে ঘরে রাজা চার্লস ও ঋষি সুনাক বসেছিলেন, সেই ঘরের টেবিলে সাজিয়ে দেওয়া হয় হরেক রকম মিষ্টি। যেহেতু দীপাবলির সময়েই শপথ নিচ্ছেন সুনাক, তাই ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রীর জন্য বিশেষ খাবার সাজিয়ে দেওয়া হয়েছিল প্যালেসের তরফে।

ব্রিটেনের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েই ইতিহাস তৈরি করেছেন ঋষি। আগে কখনও ব্রিটেনের মসনদে কোনও ভারতীয় বংশোদ্ভূত বসেননি। তাই সুনাককে ঘিরে আলাদা আগ্রহ রয়েছে ভারতীয়দের। এতদিনে সবাই জেনে গিয়েছেন, ঋষি সুনাকের জন্ম ভারতে হয়নি। তবে পরিবারসূত্রে তিনি ভারতীয়। আবার পাকিস্তানের সঙ্গেও তাঁর যোগাযোগ খোঁজা চলছে। ঋষি ভারতের 'জামাই'ও বটে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.