Russia-Ukraine War: মস্কোর সরকারি ভবনে ইউক্রেনের ড্রোন হামলা, আলোড়ন দেশজুড়ে

Ukraine Attack On Russia: গতরাতে রাশিয়াকে চমকে দিয়েছে ইউক্রেন। ইউক্রেনীয় ড্রোন রাশিয়ার রাজধানীতে ঢুকে দুটি সরকারি ভবনে হামলা চালায়, এরপর রাশিয়াও যোগ্য জবাব দেয়।

Updated By: Jul 30, 2023, 09:33 AM IST
Russia-Ukraine War: মস্কোর সরকারি ভবনে ইউক্রেনের ড্রোন হামলা, আলোড়ন দেশজুড়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে বহুদিন ধরেই। এদিকে ইউক্রেনের একটি ড্রোন রাশিয়ায় ঢুকে হামলা করেছে বলে খবর পাওয়া গিয়েছে। ড্রোনটি রাশিয়ার রাজধানী মস্কোতে পৌঁছে সেখানকার দুটি বাড়িতে হামলা চালায় বলে জানা গিয়েছে। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। ইউক্রেনের ড্রোন রাতে মস্কোতে হামলা চালিয়ে দুটি সরকারি ভবন ক্ষতিগ্রস্ত করেছে।

এই সরকারি ভবনের সামনের অংশ মাঝারিভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, ইউক্রেনের ড্রোন হামলায় কেউ হতাহত হয়নি।

আরও পড়ুন: Asteroid | NASA: প্রবল বেগে ধেয়ে আসছে উল্কাপিণ্ড, ৪৮ ঘণ্টায় ধাক্কা পৃথিবীর সঙ্গে!

মস্কোর বিমান চলাচল বন্ধ হয়ে যায়

ইউক্রেনের ড্রোন হামলার পরে মস্কোয় আপাতত বিমান চলাচল বন্ধ রয়েছে। মস্কোয় ইউক্রেনের ড্রোন হামলার পর রুশ সেনাবাহিনীও কড়া জবাব দিয়েছে এবং অনেক ড্রোন ধ্বংস করেছে। অনেক ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানা গিয়েছে।

পুতিনের মনোভাব কি নরম হয়েছে?

এর আগে সম্প্রতি ইউক্রেনের সঙ্গে যুদ্ধ বিষয়ে আফ্রিকার শান্তি প্রস্তাব নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বক্তব্য এসেছে। পুতিন বলেছিলেন যে রাশিয়া ইউক্রেনের সঙ্গে আলোচনার বিষয়টি উড়িয়ে দেয়নি। বলা হচ্ছে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে প্রেসিডেন্ট পুতিনের অবস্থান কিছুটা নরম হয়েছে। পুতিন বলেছেন যে ইউক্রেনের বিরুদ্ধে ব্যবস্থা জোরদার করা হবে না।

আরও পড়ুন: UNESCO: এবার নিষিদ্ধ হতে চলেছে স্মার্টফোন! কড়া মনোভাব রাষ্ট্রসংঘের...

ন্যাটোর প্রতি রাশিয়ার হুমকি

এদিকে রাশিয়া ন্যাটোকে বড় হুমকি দিয়েছে বলেও খবর রয়েছে। খাদ্যশস্য সরবরাহ বন্ধ করতে এই হুমকি দেওয়া হয়েছে। রাশিয়া শস্য সরবরাহ বন্ধ করতে ওয়াগনার গ্রুপ পাঠাতে পারে। রাশিয়া রোমানিয়ায় একটি ড্রোন হামলা চালিয়েছে যেখানে শস্য গুদামগুলিকে আক্রমণ করা হয়েছিল।

রাশিয়া-ইউক্রেনের ভয়াবহ যুদ্ধ

গত বছরের ফেব্রুয়ারি থেকে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে। উভয় পক্ষের বিপুল সংখ্যক সৈন্য নিহত হয়েছে। ২৪ ফেব্রুয়ারি, ২০২২ সালে রাশিয়া ইউক্রেন আক্রমণ করে। রুশ হামলায় পূর্ব ইউক্রেনের অনেক শহর ধ্বংস হয়ে গিয়েছে। তবে ইউক্রেন এখনও মাথা নত করেনি এবং ক্রমাগত রাশিয়াকে জবাব দিচ্ছে। দুই দেশের মধ্যে দ্বন্দ্ব এখনও চলছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.