Russia-Ukraine War: আটকাতে হবে রাশিয়াকে, মৃত্যু নিশ্চিত জেনেও একাই ব্রিজ ওড়ালেন Vitaliy

ইউক্রেনের বিদেশ দপ্তরের উপমন্ত্রীও তার কাজকে "বীরত্বপূর্ণ" বলে অভিহিত করেছেন

Updated By: Feb 26, 2022, 02:00 PM IST
Russia-Ukraine War: আটকাতে হবে রাশিয়াকে, মৃত্যু নিশ্চিত জেনেও একাই ব্রিজ ওড়ালেন Vitaliy
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের (ukraine) কর্মকর্তারা রাশিয়ান সৈন্য এবং ট্যাঙ্কগুলিকে দেশের ভেতরে অগ্রসর হওয়ার ক্ষেত্রে বাধাসৃষ্টি করার জন্য একটি সেতু উড়িয়ে দিয়েছে। এই কাজ করার সময়ে নিজের জীবন উৎসর্গ করার জন্য একজন মেরিন সৈন্যের ভূয়সী প্রশংসা করেছেন তারা।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, রাশিয়ান বাহিনীর সঙ্গে সংঘর্ষ চলাকালীন খেরসন (Kherson) অঞ্চলের হেনিচেস্ক (Henichesk) সেতুতে ছিলেন ভিটালি স্কাকুন ভলোদিমিরোভিচ (Vitaliy Skakun Volodymyrovych)।

সেতুটি ক্রিমিয়া (Crimea) থেকে ইউক্রেনে প্রবেশের একাধিক পয়েন্টের মধ্যে একটি। এই ক্রিমিয়াকে ২০১৪ সালে নিজেদের দেশের সঙ্গে সংযুক্ত করে রাশিয়া।

বিবৃতিতে বলা হয়েছে, ইউক্রেনের দিকে এগোতে থাকা রাশিয়ান ট্যাঙ্কের বিরুদ্ধে লড়াই করার জন্য, ইউক্রেনীয় সেনাবাহিনী সেতুটি উড়িয়ে দেওয়ার পরিকল্পনা করে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, "অন্যান্য সৈন্যদের সঙ্গে ভিটালি যোগাযোগ করে বলেন যে তিনি সেতুটি উড়িয়ে দিতে চলেছেন," এবং "এর পরপরই, একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।"

ভোলোদিমিরোভিচ ঘটনাস্থলেই মারা যান বলে জানানো হয়েছে ওই বিবৃতিতে।

আরও পড়ুন: Russia-Ukraine War: "তুমি মারা গেলে সূর্যমুখী ফুল ফুটবে", রুশ সৈন্যের মুখোমুখি ইউক্রেনিয় মহিলা

ইউক্রেনের সশস্ত্র বাহিনী বলেছে যে ভলোদিমিরোভিচের পদক্ষেপ "শত্রুদের অগ্রগতি" ধীর করতে সাহায্য করেছে এবং তার সহকর্মীদের আবার দলবদ্ধ হওয়ার সুযোগ দিয়েছে।

বাহিনী আরও বলেছে যে তারা ভোলোদিমিরোভিচকে মরণোত্তর সম্মানে ভূষিত করার পরিকল্পনা করছে।

ইউক্রেনের বিদেশ দপ্তরের উপমন্ত্রীও তার কাজকে "বীরত্বপূর্ণ" বলে অভিহিত করেছেন।

 

ইউক্রেনীয় বাহিনী শুক্রবার কিয়েভের (Kyiv) কাছে আরেকটি সেতু বিস্ফোরণে উড়িয়ে দিয়েছে। এরফলে রাশিয়ান বাহিনীর ট্যাঙ্কে রাজধানীতে প্রবেশের আরেকটি পথ বিচ্ছিন্ন হয়য়ে গেছে।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) ইউক্রেন আক্রমনের দ্বিতীয় দিনে এই অভিযান চালানো হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.