Sri Lanka: উত্পাদনে বিপুল ঘাটতি, রোজ ১০ ঘণ্টা বিদ্যুত্ সরবারহ বন্ধ হল প্রতিবেশী এই দেশে

সিলোন ইলেকট্রিক বোর্ডের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'বিদ্যুত উত্পাদনে বিশাল ঘাটতি হচ্ছে। তাই বাধ্য হয়েই কড়া ব্যবস্থা নিতে হয়েছে

Updated By: Mar 30, 2022, 05:35 PM IST
Sri Lanka: উত্পাদনে বিপুল ঘাটতি, রোজ ১০ ঘণ্টা বিদ্যুত্ সরবারহ বন্ধ হল প্রতিবেশী এই দেশে

নিজস্ব প্রতিবেদন: ভয়ঙ্কর পরিস্থিতি। জ্বালানির অভাবে বিদ্যুতের উত্পাদনই নেমে গিয়েছে তলানিতে। ফলে ঘাটতি পৌঁছছে চরমে। বাধ্য হয়েই প্রতিদিন ১০ ঘণ্টা দেশজুড়ে বিদ্যুত্ বন্ধের নির্দেশ দিল শ্রীলঙ্কার পাবলিক ইউটিলিটি কমিশন। বুধবার থেকে কার্যকর হয়েছে ওই নির্দেশিকা।

করোনা ধাক্কায় বিপুল অর্থিক মন্দার মধ্যে দিয়ে চলেছে শ্রীলঙ্কা। বিদেশি মূদ্রায় ভাঁড়ার প্রায় তলানিতে। সঙ্গে যোগ হয়েছে বিদ্যুত্ উত্পাদনে বিপুল ঘাটতি। কয়লার জোগান নেই অর্থের অভাবে। নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম চড়ছে আকাশে। টান পড়েছে পেট্রোল-ডিজেলের জোগানেও। পেট্রোল পাম্পের সামনে পড়েছে লম্বা লাইন।

সিলোন ইলেকট্রিক বোর্ডের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'বিদ্যুত উত্পাদনে বিশাল ঘাটতি হচ্ছে। তাই বাধ্য হয়েই কড়া ব্যবস্থা নিতে হয়েছে। কয়লার অভাবে বিদ্যুত্ উত্পাদন হচ্ছে না।' উল্লেখ্য, দেশটিতে দৈনিক ৭৫০ মেগাওয়াট বিদ্যুতের ঘাটতি রয়েছে।

এদিকে, সিলোন পেট্রোলিয়াম কর্পোরেশন জানিয়েছে, দেশে ডিজেলের ঘাটতি দেখা দিয়েছে। আশা করা হয়েছিল মঙ্গলবার ৩৭,৫০০ টন ডিজেল এসে যাবে। কিন্তু তা আসেনি। তাই সাধারণ মানুষের কাছে আবেদন তারা যেন পেট্রোল পাম্পের সামনে লাইন না দেন।

আরও পড়ুন-দারুণ বোলিং করে পর্নস্টার Candra-র শুভেচ্ছা পেলেন Mohammed Shami   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.