LIVE UPDATE:পেশোয়ারের হামলায় নিহত ১৩০, ষষ্ঠ জঙ্গিকেও শেষ করল সেনার গুলি

>> মৃতের সংখ্যা ১৩০ এর কোটা ছুঁল। সেনার গুলিতে হত ষষ্ঠ জঙ্গিও। এখনও চলছে অপরেশন। >> আপনারা আমাকে নিয়ে বন্দি করুন। কিন্তু শিশুদের ছেড়ে দিন। তালিবানি জঙ্গিদের আবেদন কৈলাস সত্যার্থীর। >>সেনার গুলিতে নিহত ৪ জঙ্গি। একজনের মৃত্যু আত্মঘাতী বিস্ফোরণে।

Updated By: Dec 16, 2014, 06:15 PM IST

>> মৃতের সংখ্যা ১৩০ এর কোটা ছুঁল। সেনার গুলিতে হত ষষ্ঠ জঙ্গিও। এখনও চলছে অপরেশন।

>> আপনারা আমাকে নিয়ে বন্দি করুন। কিন্তু শিশুদের ছেড়ে দিন। তালিবানি জঙ্গিদের আবেদন কৈলাস সত্যার্থীর।

>>সেনার গুলিতে নিহত ৪ জঙ্গি। একজনের মৃত্যু আত্মঘাতী বিস্ফোরণে।

>> পাক সেনা জানিয়েছে জঙ্গিদের স্কুলের চতুর্থ ব্লকে কোনঠাঁসা করা হয়েছে। তিনটি স্কুল ব্লক জঙ্গিমুক্ত করতে সমর্থ হল সেনা।

>> পেশোয়ারে জঙ্গি হামলার কড়া জবাব পাক সেনার। প্রাণ গিয়েছে চার জঙ্গির।

>>যাঁরা আজকের হামলায় প্রাণ হারিয়েছেন বা আহত হয়েছেন তাঁদের জন্য আমরা প্রার্থনা করছি। প্রতিক্রিয়া ভারতের বিদেশ মন্ত্রকের।

>> পাকিস্তানের পেশোয়ারে স্কুলে জঙ্গি নাশকতার ঘটনায় নিন্দা ভরতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তিনি টুইট করেন...

 

>> মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৬ জন স্কুল পড়ুয়া। হাসপাতালে ভর্তি ৮৫ জন। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী মোট মৃতের সংখ্যা ১৩০।

>> স্কুলের দেওয়াল টপকে পালিয়ে গেছে বেশকিছু জঙ্গি।

>> স্কুলে ফের দুটি বিস্ফোরণের শব্দ।

>> পেশোয়ার পৌঁছলেন পাক প্রধানমন্ত্রী।

>> পাকিস্তানে ভয়াবহ হামলা। রক্তসংকটে হাসপাতালগুলি। খালি নেই বেড।

>> সেনা আমাদের পরিবারের ওপর হামলা চামায়, সেই কারণেই আমরা স্কুলে হামলা চালিয়েছে। যন্ত্রণা কেমন হয় তাই দেখাতে চাই: পাক তালিবান।

>>  এটা জাতীয় বিপর্যয়: নওয়াজ শরিফ।

>>   স্কুলে জঙ্গি হামলার পর ঘটনাস্থল পরিদর্শে যাচ্ছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। রওনা হওয়ার আগে তিনি বলেন, ""ওরা আমার সন্তান। এটা আমার ক্ষতি।'

>> পাকিস্তানের পেশওয়ারে স্কুলের তালিবানি হামলায় ১০৪ জন স্কুল পড়ুয়ার প্রাণহানি। খাইবার পাকুনখাওয়ার মুখ্যমন্ত্রী এই খবর জানিয়েছেন।

>> পাকিস্তানের সরকারি সূত্রের খবর, পাকিস্তানের পেশওয়ারে স্কুলের তালিবানিদের হামলায় নিহত ১০৪ জন। আহতের সংখ্যা ৮০ র বেশি। স্কুলে এখনও আটকে বহু।

>> পাকিস্তানের পেশওয়ারে ক্রমাগত বাড়ছে। মৃতের সংখ্যা বেড়ে হল ৩০, আহত ৪৫।

>>উত্তর ওজিরেস্থানে জঙ্গিদের কড়া জবাব দিয়েছে পাক সেনা। তার বদলা নিতেই পেশওয়ারের স্কুলে এই হামলা হয়েছে বলে দাবি করলেন TTP মুখপাত্র।

>>মৃতদের মধ্যে দু'জন  শিক্ষকও রয়েছে বলে খবর।

>> নিরাপত্তা রেখা পার করতে কাউকেই অনুমতি দিচ্ছে না পুলিস। স্কুল খালি করানোর এখনও চেষ্টা হচ্ছে।

>> স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, পেশয়ারের সেনা স্কুলে এখনও ৫ জন আত্মঘাতী জঙ্গি রয়েছে।

>> সূত্রে খবর, যে অডিটোরিয়ামে উঁচু ক্লাসের পড়ুয়াদের পণবন্দী করে রাখা হয়েছিল সেখানে আত্মঘাতী বিস্ফোরণ এক জঙ্গির।

>> স্কুলের ভিতরে প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা গেল।

>> স্কুলের বাইরে জড়ো হয়েছেন আতঙ্কগ্রস্থ অভিভাবক্রা।

>> শেষ খবর পাওয়া অবধি জঙ্গিদের গুলিতে নিহত ১৭ পড়ুয়া। গুরুতর আহত অন্তত ৪৫।

>> পেশোয়ারে আর্মি স্কুলে জঙ্গি হানায় এখনও পর্যন্ত মৃত ১২জন পড়ুয়া। ২ সেনাও জঙ্গিদের গুলিতে নিহত। মৃত্যু হয়েছে ১ শিক্ষকের।

>> জঙ্গি আক্রান্ত স্কুলটি থেকে কোনওরকমে পালিয়ে এসে এক শিশু জানিয়েছে তাদের চতুর্থ পিরিয়ড শুরু হওয়ার সঙ্গে সঙ্গে স্কুলে জঙ্গিরা ঢুকে গুলি চালাতে শুরু করে। বেশ কিছু শিশুকে স্কুলটি থেকে বেড় করে আনা সম্ভব হলেও ওই পড়ুয়া জানিয়েছে উঁচু ক্লাসের পড়ুয়াদের একটি অডিটোরিয়ামে আটকে রেখেছে জঙ্গিরা।

>> তেহরিক-ই-তালিবান জানিয়েছেন স্কুলটিতে আক্রমণকারী সমস্ত জঙ্গিই আত্মঘাতী জঙ্গি।

পাকিস্তানে ভয়াবহ জঙ্গিহানা। মঙ্গলবার সকালে পাকিস্তানের একটি স্কুলে হামলা চালায় জঙ্গিরা। জঙ্গিদের গুলিতে অন্তত ২০ জন শিশু আহত হয়েছে। প্রাণ গেছে অন্তত ৪ জনের। প্রত্যেকেরই বয়স ৯ থেকে ১৪-এর মধ্যে। আশঙ্কা করা হচ্ছে এখনও স্কুলটির মধ্যে আটক অন্তত ৫০০টি শিশু। স্কুলটির পড়ুয়া ও শিক্ষকদের পণবন্দী করে রেখেছে জঙ্গিরা।

পুলিস সূত্রে খবর, অন্তত ৬জন সশস্ত্র জঙ্গি হামলা করেছে পেশোয়ারের আর্মি স্কুলটিতে। স্কুল শুরু হওয়ার সঙ্গে সঙ্গে সেনার পোশাকে স্কুলটিতে প্রবেশ করে জঙ্গিরা। এই মুহূর্তে পুলিস ও সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই চলছে।

তেহরিক-ই-তালিবান এই আক্রমণের দায় স্বীকার করে নিয়েছে।

তেহরিক-ই-তালিবান মুখপাত্র মহম্মদ খোরাসনি জানিয়েছেন The Express Tribune-কে জানিয়েছেন ''আমাদের লোকেরা সাফল্যের সঙ্গে পেশয়ারের আর্মি স্কুলে প্রবেশ করেছে। শিশুদের কোনও ক্ষতি না করতে আমরা নির্দেশ দিয়েছি।'' 

.